1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
  3. faye369@tutanota.com : wpadmiine :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
  5. jojojo1xx@gmail.com : wordpress api : wordpress api
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
ইনানী ইসলামী যুব ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য হাফেজ মোহাম্মদ শাহীনের( রহ.) আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে উখিয়া টাইপালং হামেদিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার পক্ষ থেকে আলোচনা সভাসহ বার্ষিক বনভোজন ক্রীড়া, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার রাজাপালং চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার টাইপালং আদর্শ সমিতির ৫ম তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পুরষ্কার বিতরণ ও মিলনমেলা অনুষ্ঠিত হয় কক্সবাজারের উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডে জড়িত ঘাতক চাচাতো ভাই সালামত উল্লাহ’কে হত্যাকান্ডের ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার করছেন র‍্যাব-১৫ মানবিক কাজের অংশ হিসেবে কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে সৃষ্ট অগ্নিকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কার্যকরী ভূমিকা পালন করেছে র‍্যাব-১৫ শরীয়াহ্ ভিত্তিক আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের প্রত্যয়ে ইউনিয়ন ব্যাংক পিএলসি. এর রাজারহাট উপশাখা, চট্টগ্রাম এবং কালারমারছড়া উপশাখা, কক্সবাজার এর শুভ উদ্বোধন করা হয়েছে সোনাইছড়ি আল-ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২৪ সালের প্রথম অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয় অঘোষিত যুদ্ধের মাধ্যমে অবৈধ সরকারকে প্রত্যাখান করেছে জনগণ- ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই একথা বলেন

অবশেষে হিলি ইমিগ্রেশন দিয়ে দুই দেশে যাত্রী পারাপার শুরু

  • চালিয়ে যাও শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি।

অবশেষে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার। ভারতীয় কর্তৃপক্ষ গত কয়েকদিন আগে থেকেই হিলি বন্দরের বিপরিতে ভিসা দেয়া শুরু করলেও ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের প্রস্তুতি নিতে দেরি হওয়ায় আজ বৃহস্পতিবার দুপুর থেকে হিলি বন্দর দিয়ে দু’দেশেমধ্যেযাত্রী পারাপার শুরু হলো।

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার কারণে ২০২০ সালের ২৩ মার্চ থেকে বন্ধ ছিলো হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপের্টে যাত্রী পারাপার। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর হিলি বন্দর দিয়ে প্রায় দুই বছর ধরে যাত্রী পারাপর বন্ধ থাকায় বেকায়দায় পড়ে চিকিৎসা প্রত্যাশি, ব্যবসায়ী, ভ্রমন প্রিয়াসি ও শিক্ষার্থীরা। সেই সাথে বিপাকে পড়ে এর সাথে সংশ্লিষ্ট শ্রমিক কর্মচারীরা।

দীর্ঘদিন পর যাত্রী পারাপার শুরু হওয়ায় স্বস্তি ফিরে এসেছে এই পথ ব্যবহারকারী পাসপোর্ট যাত্রীদের মাঝে। জয়পুরহাট থেকে আসা পাসপোর্ট যাত্রী সাধনা সাহা জানান, দীর্ঘদিন পর তিনি তার আত্মিয়র বাসায় যেতে পেরে খুব খুশি লাগছে। তিনি ভ্রমণ ভিসায় শিলিগুড়ি যাবেন তার স্বজনদের সাথে দেখা করতে। ঠাকুরগাঁও থেকে আসা আর এক পাসপোর্ট যাত্রী রন্টু সাহা জানান, তিনি ভারতে চিকিৎসার জন্য যাচ্ছেন। হিলি ইমিগ্রেশন দীর্ঘদিন বন্ধ থাকায় তিনি তার চিকিৎসা নিয়ে বিপাকে পড়েছিলেন। বেনাপোল সীমান্ত দিয়ে যেতে তার অনেক সময় ও অর্থ দুটোয় ব্যায় হতো। হিলি চেকপোস্ট খুলে দেয়ায় তিনি অনেক খুশি হয়েছেন।

এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে কর্মরত কুলি শ্রমিকরা জানায়, করোনার কারণে দীর্ঘদিন ইমিগ্রেশন বন্ধ থাকায় তারা খেয়ে না খেয়ে দিন কাটিয়েছেন। এতোদিন পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে ছিলেন তারা। এখন লোক পারাপার শুরুহওয়ায় তাদের অর্থনৈতিক জোগার হবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট অফিসার ইন-চার্জ ওসি বদিউজ্জামান জানান, এতাদিন বেনাপোল বন্দর ও আকাশ পথে ভারতে যাওয়া পাসপোর্ট যাত্রীরা বিশেষ ব্যবস্থায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরতে পারলেও এই পথ দিয়ে ভারতে যাওয়া বন্ধ ছিলো। এখন থেকে হিলি পথ দিয়েই যাত্রীরা দুদেশের মধ্যে আসা যাওয়া করতে পারবেন। ভিসায় হিলি সীমান্ত উল্লেখ থাকলেই তারা এখন এই বন্দর দিয়ে ভারতে যেতে পারবে।

সম্প্রতি ভারত সরকার হিলি সহ দেশের বেশ কয়েকটি বন্দর দিয়ে পর্যটকসহ বিভিন্ন ভিসা প্রদানের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর শুরু হয় হিলি বন্দর দিয়ে ভারতে যাওয়ার ভিসা প্রদানের কাজ। সবশেষ খবর পাওয়া পর্যন্ত হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে বেলা দু’টা পর্যন্ত চারজন ভারতীয় পাসপোর্ট যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে অন্যদিকে চারজন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী ভারতে প্রবেশ করেছে।

ছাড়া দিন

One response to “অবশেষে হিলি ইমিগ্রেশন দিয়ে দুই দেশে যাত্রী পারাপার শুরু”

  1. Do nothing and earn up to $2,929,680!Just join the VIP and earn money without work!660,000 HD sexy photos download by package!URL:https://baby.much.pw/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)