1. ukhiyavoice24@gmail.com : HM Sahabuddin : HM Sahabuddin
  2. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : Md Omar Faruk
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০৯ অপরাহ্ন

আল্লামা মুফতি গোলাম কাদের সাহেবের ইন্তেকালে=ড: আবু রেজা নদভী এমপি’র গভীর শোক জ্ঞাপন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১৮৩ বার পড়া হয়েছে Print This Post Print This Post

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া হামিউস সুন্নাহ মেখল মাদরাসার সাবেক সিনিয়র উস্তাদ ও চট্টগ্রাম বায়তুস সালাম মাদরাসার প্রধান মুরব্বিী, পীরে কামেল হযরত আল্লামা মুফতি গোলাম কাদের ছাহেব প্রকাশ সাতকানিয়া হুজুরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতি প্রদান করেছেন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। শোক বাণীতে ড. আবু রেজা নদভী এমপি বলেন, বুজর্গ আলেমদের বিষয়ে বলা হয়, ‘মওতুল আলেমে, মওতুল আলাম’ অর্থাৎ একজন আলেমের মৃত্যু যেন একটি জাহানের মৃত্যু। আলেমরা হচ্ছেন- পৃথিবীর বুকে হেদায়েতের বাতিস্বরূপ। সুতরাং, অল্প সময়ের ব্যবধানে এতজন প্রতিথযশা, শ্রদ্ধাভাজন ও শীর্ষস্থানীয় আলেমের ইন্তেকাল নিঃসন্দেহে দেশ-জাতি ও মুসলিম মিল্লাতের জন্য অত্যন্ত দুঃখজনক বিষয় ও অশনি সংকেত।

তিনি বলেন, প্রথিতযশা আলেমদের মধ্যে মৃত্যুর মিছিলে সর্বশেষ যোগদানকারী মাওলানা মুফতি গোলাম কাদের (রাহঃ) ছিলেন কওমী ঘরানার অন্যতম মুরব্বী। তিনি পুরো জীবনটাই অতিবাহিত করেছেন ইলমে দ্বীনের খেদমতে। সুন্নতে রাসূলের পরিপূর্ণ অনুসরণ ছিল তাঁর অন্যতম চারিত্রিক ভূষণ। দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাঁর অসংখ্য কৃতি ছাত্র, যাঁরা বিভিন্ন অঙ্গনে দ্বীনের খেদমতে নিয়োজিত। ড. আবু রেজা নদভী এমপি আরো বলেন, স্বল্পভাষী অত্যন্ত অমায়িক স্বভাবের এই বুজর্গ আলেম মুফতিয়ে আজম হযরত মাওলানা মুফতি ফয়জুল্লাহ রহিমাহুল্লাহ’র দীর্ঘ ৩৫ বছরের সান্নিধ্যপ্রাপ্ত প্রিয় ছাত্র। তিনি আমার মরহুম আব্বা আল্লামা ফজলুল্লাহ (রাহঃ) এরও ছাত্র ছিলেন এবং ইন্তেকালের আগ পর্যন্ত আমাদের পরিবারের সাথে ঘনিষ্ট যোগাযোগ রাখতেন।

তিনি গত ১ মার্চ আমার দাওয়াতে সাতকানিয়া মাদার্শা বাবুনগর মাদ্রাসায়ে ইয়াছিন মক্কী আল্ কাছেমিয়্যাহ, হেফজখানা,ও এতিমখানা এবং আল্লামা নুরুল হুদা স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে আয়োজিত বিশাল ইসলামী মহাসম্মেলনে বিশেষ মেহমান হিসেবে তশরীফ রেখেছিলেন। আজীবন শিক্ষাদীক্ষার পাশাপাশি তিনি তাওয়াতে তাবলিগের মেহনতেও নিজেকে ব্যস্ত রেখেছিলেন।
উল্লেখ্য, দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত নানান রোগ ও বিশেষভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১৯ অক্টোবর রাত ১০.৪৫ টায় হযরত আল্লামা মুফতি গোলাম কাদের ছাহেব ইন্তেকাল করেছেন-ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন।

বার্তা প্রেরক
(স্বাক্ষরিত)
অধ্যাপক শাব্বির আহমদ
প্রেস সচিব, মাননীয় সাংসদ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)