শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অবৈধভাবে গড়ে তোলা ১টি স্থাপনা উচ্ছেদ করলো বন বিভাগ ঈদগাঁও’তে

প্রকাশিত হয়েছে-

ইমরান তাওহীদ রানা- ঈদগাঁও,

কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ভোমরিয়া ঘোনা রেঞ্জের সকল বিট এলাকায় অবৈধভাবে স্থাপনা করা যাবে না বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন।
বৃহস্পতিবার ২০ মে বিকালে ভোমরিয়া ঘোনার রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ফকিরা বাজার পেটান ফকির মাজারে রোডের পাশে অবস্থিত গুরা মিয়া ছেলে কামাল হোসেন
নেতৃত্বে বন বিভাগের জমিতে গড়ে তোলা অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

জানা যায়, কক্সবাজার উত্তর বন বিভাগের – ভোমরিয়া ঘোনা ইসলামাবাদ ইউনিয়ন এলাকায় ভোমরিঘোনা রেঞ্জ কর্মকর্তার নির্দেশে বিট কর্মকর্তা মংয়ু মারমা রে‌ঞ্জের স্টাফ, ভি‌লেজার ও সি‌পি‌জি সদস্যবৃন্দরা অ‌ভিযা‌ন চালিয়ে বনবিভাগের জায়গায় অবৈধভাবে নির্মিত অবৈধ ভাবে গড়ে তোলা ঘর উচ্ছেদ করে বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়।

অভিযান পরিচালনা কারী অবৈধ দখলদার থেকে বনের জমি উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোমরিয়া ঘোনা বিট কর্মকর্তা মংয়ু মারমা।

বিশাল এ বন এলাকা দেখাশোনা ও পর্যাবেক্ষণ করার জন্য পর্যাপ্ত জনবল না থাকায় দায়িত্ব পালন করতে হিমশিম খেতে হচ্ছে।

সরকারি জমিতে ঘর নির্মাণ কারীদেরকে মামলা দেওয়া হচ্ছে। অবৈধ দখলদারিদের উচ্ছেদ করে বনের জমি উদ্ধারের জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসাইন খাঁন।