বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অবৈধ বালুর পয়েন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২০ হাজার ঘনফুট বালু জব্দ

প্রকাশিত হয়েছে-

বিশেষ প্রতিনিধি,

সরকার ঘোষিত আইনকে তোয়াক্কা না করে চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চুনতী ইউনিয়নের সুফিনগর রাতারছড়া খাল ও বড়হাতিয়া ইউনিয়নের মনুফকির হাটের পশ্চিম পাশে থমথমিয়া খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের করায় ২০হাজার ঘনফুট বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২টি বালু উত্তোলনের মেশিন ও পাইপ নষ্ট করে দেওয়া হয়।

২০ জুন”২০২২ইং সোমবার বেলা ১২ হতে দুপুর ২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় অভিযানের খবর টের পেয়ে বালু উত্তোলনকারীরা উক্ত সরঞ্জামাদি রেখে পালিয়ে যায়।
এ ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজেস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহজাহান।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজেস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহাজাহান গণমাধ্যমকে জানান, কিছু অসাধু ব্যক্তিরা চুনতী ইউনিয়নের সুফিনগরের রাতারছড়া খাল এবং বড়হাতিয়া ইউনিয়নের থমথমিয়া খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছিলো। অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করে ২০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। এ সময় ২টি বালু উত্তোলনের মেশিন ও পাইপ নষ্ট করে দেওয়া হয়। এই অবৈধ বালু উত্তোলনকারীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

এদিকে উপজেলা প্রশাসনের এই কার্যক্রমকে এলাকার জনসাধারণ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।