বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আদালতের ১৪৪ ধারা অমান্য করে বীরদর্পে চলছে দখলবাজদের ভবন নির্মাণের দৌরাত্ম

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার জেলার সর্বপ্রথম প্রতিষ্ঠিত সদর উপজেলা প্রেসক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক জাতীয় দৈনিক নবচেতনার কক্সবাজার জেলা প্রতিনিধি নুরুল আলম সিকদারের পৈত্রিক সম্পত্তি জবরদখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় নুরুল আলম সিকদার বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে একটি ফৌজদারি মামলা দায়ের করেন। মামলা নং এম আর ৯৭/২০২৩ । মামলার আসামি রাশেদুল ইসলাম গং, পিতা মোঃ সেকান্দর।

এতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারা মোতাবেক টেকনাফ উপজেলা ভূমি কর্মকর্তাকে তদন্তপূর্বক প্রতিবেদন প্রদান ও টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নির্দেশনা প্রদান করেন।

এদিকে, উক্ত জমিতে আদালতের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা মামলা চলমান থাকা অবস্থায় বীরদর্পে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে দখলবাজ সিন্ডিকেট। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আদালতের নির্দেশনাকে অমান্য করে অবৈধ টাকার জোরে দখলবাজদের দৌরাত্ম থেমে নেই।

এছাড়াও এই দখলবাজ সিন্ডিকেট কিছুদিন পূর্বে সাংবাদিক নুরুল আলম সিকদারকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এঘটনায় নুরুল আলম সিকদার বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি জিডি লিপিবদ্ধ করেন।

জানা যায়, সাংবাদিক নুরুল আলম সিকদারের পৈতৃক সম্পত্তি জবর দখল করে একটি চক্র দীর্ঘদিন ধরে হয়রানি করে আসছে। এই সিন্ডিকেটের রাশেদুল ইসলামের বিরুদ্ধে মাদক আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে। অন্যজন মোজাহের মিয়া, সে ও রাশেদুল ইসলাম সম্পর্কে জামাই শশুর। দীর্ঘদিন ধরে এই চক্রটি জমি দখলের সাথে সম্পৃক্ত।

এঘটনায় টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছি। তবে নির্মাণ কাজ চলমান সম্পর্কে আমি অবগত নয়। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।