বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আনোয়ারায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে কাজী ইব্রাহীম পরিবারের সংবাদ সম্মেলন

প্রকাশিত হয়েছে-

আনোয়ারা (চট্টগ্রাম)প্রতিনিধিঃ-

আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়ন মালঘর গ্রামের কাজী ইব্রাহীম গংদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।
৫ই জানুয়ারি (মঙ্গলবার) বিকেলে উপজেলার চাতরী চৌমুহনীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে কাজী ইব্রাহীম গং পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কাজী সোলাইমান মাষ্টার।

তিনি জানান, দীর্ঘদিন যাবৎ তার পরিবারের সাথে প্রতিবেশী কামাল উদ্দীনের পরিবারের সাথে চলাচলের রাস্তা ও বসতবাড়ির মালিকানা সংক্রান্ত ব্যাপারে বিরোধ ছিল, যার ফলশ্রুতিতে একাধিক সালিশি বৈটক থেকে কোর্টে মামলা পর্যন্ত গড়ায়। ফলশ্রুতিতে বিরোধপূর্ণ জায়গার সমাধান না হওয়া পর্যন্ত উভয়পক্ষকে কোন ধরনের স্থাপনা করতে নিষেধ করা হলেও কিছুদিন পূর্বে প্রতিবেশী কামাল উদ্দীনের পরিবার জোরপূর্বক ভাড়াটে লোক দিয়ে সীমানা প্রাচীর গেইট নির্মাণ করে বিরোধপূর্ণ জায়গাটি দখল করে রাখে। এই বিষয়টি নিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির নির্দেশনায় আনোয়ারা থানার অফিসার ইনচার্জের মধ্যস্থতায় বৈটকে কামাল উদ্দীনের পরিবারকে নির্মাণকৃত গেইটটি সরিয়ে নিতে বলা হয়।

উল্লেখ্য, গত ২৯শে ডিসেম্বর রাত প্রায় তিনটার সময় কে বা কারা রাতের অন্ধকারে কামাল উদ্দীনের বাড়ির গেইটটি ভেঙ্গে ফেলে। ঘটনার পরের দিন আনোয়ারা থানায় কামাল উদ্দীনের ছেলে মুহাম্মদ মোরশেদ উদ্দেশ্যমূলকভাবে আমাদের পরিবারের ১১জন সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবী করা হয়।
এসময় তিনি অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারসহ উক্ত ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং ন্যায় বিচার প্রত্যাশা করেন।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মদ ইব্রাহীম, মুহাম্মদ জয়নাল, মুহাম্মদ ইউসুফ, শওকত ওসমান, আবুল বশর, ইমন,শাহাদাত ওসমান, মিনহাজ প্রমুখ।