শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৩য় স্থানকারী তাকরিমকে অভিনন্দন জানান ইসলামী ছাত্র সংস্থা

প্রকাশিত হয়েছে-

এইচ এম শাহাবউদ্দিন তাওহীদ।

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৩য় স্থান অর্জনকারী বাংলাদেশের তাকরিমকে ডেইলপাড়া করইবনিয়া ও পূর্ব ডিগলিয়া পালং ইসলামী ছাত্র সংস্থার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন।

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠিত ৪২তম বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা’য় তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশের কৃতি সন্তান হাফেজ সালেহ আহমদ তাকরিম

২২ সেপ্টেম্বর-২০২২ খ্রিঃ বুধবার রাতে মক্কার পবিত্র হারামাইন শরিফে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের মধ্যে তৃতীয় বিজয়ী হিসেবে তাকরিমের নাম ঘোষণা করা হয়। হাফেজ সালেহ আহমদ তাকরিম গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম এর প্রতিষ্ঠিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকা’র শিক্ষার্থী। উল্লেখ্য, তাকরিম গত ২৮ শে মে ২০২২ খ্রিঃ তারিখে ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

কুরআন হিফজের এই প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ অংশ নেয়। হাফেজ সালেহ আহমাদ তাকরিম টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামের হাফেজ আব্দুর রহমানের ছেলে।

প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে তাকরিমকে ১ লক্ষ রিয়াল, সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের প্রতিনিধি হিসেবে তার উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

১১১ দেশের ১৫৩ জন হাফেজে কোরআন এর মধ্যে তৃতীয় স্থান অর্জন করায় হাফেজ সালেহ আহমদ তাকরিমকে উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী অরাজনৈতিক সমাজিক সংগঠন ডেইলপাড়া করইবনিয়া ও পূর্ব ডিগলিয়া পালং ইসলামী ছাত্র সংস্থার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।