শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আবছারকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে দাবি তাঁর পরিবারের

প্রকাশিত হয়েছে-

ইব্রাহীম মাহমুদ:- টেকনাফ,

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের বাহারছড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড হলবনিয়া পাহাড় থেকে উদ্ধার হওয়া গলাকাটা লাশ মো. আবছার উদ্দিন(৩৫)কে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে দাবি তাঁর পরিবারের।

নিহত মোঃ আবছারের পিতা আব্দুল গফুর জানান, গত বৃহস্পতিবার (১৭ মার্চ) তার ছেলে মো. আবছার উদ্দিন সহ স্থানীয় আব্দুল গফুর(৬০)হলবনিয়া পাহাড়ে মহিষ খুজঁতে গেলে আব্দুল গফুর ফিরে আসলেও মো. আবছার উদ্দিন ফিরে আসেনি।

তিনি আরও জানান,বাহারছড়া হলবনিয়া গ্রামের আব্দুল শুক্কুরের স্ত্রী আজু মেহের(৪০)নামে ওই মহিলা সহ একই এলাকার জাফর আহমদের পুত্র জিয়াউর রহমান ইতি পুর্বেই একটি মহিষের বিষয়কে কেন্দ্রে করে মো.আবছার উদ্দিনকে হত্যার হুমকি দিয়ে আসছিলো।

ঐ মহিষের ঘটনার বিষয়ে জের ধরে ছেলে মো. আবছার উদ্দিন কে পরিকল্পিত ভাবে খুন করা হয়েছে বলে দাবি করেন তিনি।

ঘটনার প্রত্যকদর্শী আব্দুল গফুর(৬০) জানান,বাহারছড়া হলবনিয়া গ্রামের আজু মেহের(৪০) এর বাড়ি থেকে ফিরে পাহাড়ে ডুকার মাঝ পথে হোয়াইক্যং খারাংখালি ০৯ নম্বর ওয়ার্ড কম্বনিয়া পাড়ার নুর মোহাম্মদ(২২) ও মো. আয়াস উদ্দিন(৩৩)সাথে দেখা হলে তারা পাহাড়ে তাদের কে অপেক্ষা করতে বলে।

সে সময় পাহাড়ে জিয়াউর রহমানের সাথে তাদের দেখা হয়। এক পর্যায়ে মো. আবছারের উদ্দিনের সাথে মহিষের বিষয় জিয়াউর রহমানে সাথে তর্ক হয়। পরবর্তীতে মো. আবছার উদ্দিন কে সে আর খুঁজে পাইনি বলে জানান।

জানা যায়, গেল শুক্রবার
(১৮ মার্চ) টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ন হলবনিয়া পাহাড় থেকে মো. আবছার উদ্দিনের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

এঘটনায় টেকনাফ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. হাফিজুর রহমান।