শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

আম্বিয়া খাতুন মহিলা মাদরাসার আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ও ৯ম বার্ষিক মাহফিল আগামী ২২ ডিসেম্বর-২১

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদী (চট্টগ্রাম),

মাস্টার নজির আহমদ ট্রাস্ট কর্তৃক পরিচালিত আম্বিয়া খাতুন মহিলা মাদ্রাসার উদ্যোগে বরাবরের মত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ও ৯ম বার্ষিক মাহফিল আগামী ২২ ডিসেম্বর, ২০২১, রোজ- বুধবার অনুষ্ঠিত হবে, ইনশা’আল্লাহ।

বাংলাদেশের বিখ্যাত ক্বারীদের পাশাপাশি আন্তর্জাতিক ক্বারীদের মধ্যে মিসরের শায়খ ক্বারী সামির আন্তর ও শায়খ ক্বারী সালাহ মোহাম্মদ সোলাইমান মনসুর এবং তাঞ্জানিয়ার শায়খ ক্বারী ঈদী সাবান ও শায়খ ক্বারী রেজা আইয়ুবসহ অন্যান্য খ্যাতিসম্পন্ন ক্বারীরা সুললিত কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতে অংশ নিবেন।

এবারের ক্বেরাত সম্মেলন ও বার্ষিক মাহফিলের মূল আকর্ষণ “বিষয় ভিত্তিক আলোচনার পর মাহফিলে আগত শ্রোতাদের সরাসরি প্রশ্নোত্তরের সুযোগ”।

এই পর্বে বিভিন্ন বিষয় ভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করবেন দেশবিখ্যাত ইসলামিক স্কলারগণ। তাদের মধ্যে “পর্দা ও হিযাব সম্পর্কে শরীয়ার দৃষ্টিভঙ্গি” বিষয়ে শাহ মুহাম্মদ ওয়ালিউল্লাহ, “কুরআন-হাদীসের আলোকে মুসলিম উত্তরাধিকার আইনের পর্যালোচনা” বিষয়ে মাওলানা মুহিব্বুল্লাহিল বাকি, “প্রত্যাহিক জীবনে একজন মুমিনের করণীয়” বিষয়ে মাওলানা ওবাইদুল্লাহ হামজা, “বিজ্ঞানময় কুরআনের বিস্ময়কর অলৌকিকত্ব” বিষয়ে প্রফেসর ড. গিয়াস উদ্দিন তালুকদার, কুরআন-সুন্নাহর আলোকে নামাযের আহকাম” বিষয়ে শায়খ আহমাদুল্লাহ এবং “মুসলিম প্রধান দেশে সংখ্যালগুদের প্রতি মুসলিম সমাজের আচরণবিধিঃ প্রেক্ষিত বাংলাদেশ” বিষয়ে প্রফেসর ড. আ.ক.ম. আবদুল কাদের অন্যতম।

সকাল ৮ ঘটিকা হতে বাদে যোহর পর্যন্ত বাঁশখালীর বিভিন্ন মাদ্রাসা থেকে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ইসলামী সাংষ্কৃতিক প্রতিযোগিতা।

মাস্টার নজির আহমদ ট্রাস্টের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের সাংষ্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ ও ক্বেরাত সম্মেলনে যোগদানের জন্য সকলের প্রতি দাওয়াত ও অংশ গ্রহণের আহবান জানালেন।

শুভেচ্ছান্তে-

মুজিবুর রহমান সি আই পি
সম্পাদকঃ দৈনিক পূবদেশ

ছবি- ৮ম ক্বেরাত সম্মেলনের ফাইল ফটো।