শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

আল্লামা আব্দুল হালিম বোখারী (রহ.)এর ইন্তেকালে পীর সাহেব চরমোনাই’র শোক ও দোয়া

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

পটিয়া মাদরাসার মুহতামিম ও সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা আব্দুল হালিম বোখারীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

পীর সাহেব চরমোনাই ছাড়াও পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।
শোকবার্তায় পীর সাহেব চরমোনাই বলেন, আল্লামা আব্দুল হালিম বোখারী একজন প্রথিতযশা আলেম ছিলেন। ইলমে হাদিস, ইলমে তাফছিরসহ ইসলামের সকল বিষয়ে তাঁর অগাধ পান্ডিত্য ছিল। কঠিন কঠিন বিষয়গুলো তিনি সহজ ভাবে তিনি সমাধান করতেন। জাতীয় সঙ্কটকালে তিনি অভিভাবকের দায়িত্ব পালন করতেন। তিনি দেওবন্দি মাসলাকের সকল ইসলামী সংগঠন, ইসলামী ব্যক্তিত্ব, পীর মাশায়েখগণের মনে প্রাণে ঐক্য কামনা করতেন। তাঁর হাজার হাজার ছাত্র, ভক্ত বিশ্বের বিভিন্ন প্রাণে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

পীর সাহেব বলেন, কওমি মাদরাসা সনদের সরকারি স্বীকৃতিসহ বিভিন্ন ইস্যুতে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি অসংখ্য দ্বীনি প্রতিষ্ঠান ও মসজিদসহ বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। মহান রব্বুল আলামিন মরহুমের সকল খেদমতকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন, আমীন। সেইসাথে পরিবার পরিজন, ছাত্র, ভক্ত-অনুরক্তকে সবর এখতিয়ার করার তৌফিক দিন।