বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইসলাম নগর, মাদ্রাসাতুল আবরার এর “দোয়া ও বিদায়” অনুষ্ঠান-২০২১ অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদন,

অদ্য ০২-১২-২০২১ ইং, বৃহস্পতিবার, মাদ্রাসাতুল আবরার প্রাঙ্গনে চকরিয়া উপজেলাধীন কৈয়ারবিল ইউনিয়নের অন্তর্গত ইসলাম নগরে অবস্থিত অন্যতম দ্বীনি ও আধুনিক শিক্ষার সমন্বিত শিক্ষা প্রতিষ্ঠান “মাদ্রাসাতুল আবরার” কর্তৃক আয়োজিত ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় ও ৩য় শ্রেণির খতমে কোরআন উপলক্ষে “দোয়া ও বিদায় অনুষ্ঠান” সম্পন্ন হয়।

মাদ্রাসার নির্বাহী পরিচালক মাওলানা আনোয়ার হোসাইন সাহেব এর পরিচালনায় ও শিক্ষক হাফেজ নেজাম উদ্দিন এর সঞ্চালনায় আয়োজিত উক্ত আয়োজনে সভাপতিত্ব করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক জনাব হযরত মাওলানা আব্দুল মান্নান সাহেব দা. বা.।

উক্ত বিদায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড মসজিদ কক্সবাজার এর সম্মানিত খতিব, জাতীয় শিক্ষক ফোরাম কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক,
জনাব হাফেজ মাও. এডভোকেট রিদওয়ানুল কাবীর।

বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অত্র এলাকা তথা কৈয়ারবিল ০৭ নং ওয়ার্ডের নব নির্বাচিত এম.ইউ.পি জনাব ইলিয়াস সাঈদী, অত্র এলাকার কৃতি সন্তান মাওলানা মামুনুর রশীদ, ইসলাম নগর দারুল ইসলাহ দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আব্দুল হামিদ, ইসলাম নগর নূরাণী তা’লিমুল কোরআন মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আব্দুল ওয়াহেদ, চকরিয়া শাহ আমানত হজ্ব কাফেলার পরিচালক মাওলানা জিয়াবুল হক, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মাহমুদুল করিম কাসেমী, ০৭ নং ওয়ার্ড আওয়ামি লীগের সভাপতি জনাব আব্দুল আলিম, জনাব ডাক্তার সোলতান আহমদ, হাজিয়ান ইসলামীয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা রুহুল আমিন আনছারী, জনাব আল মোহাম্মদ ওয়াহেদ সহ উপস্থিত ছিলেন আরো বিশেষ সামাজিক, দ্বীনি, ও চিন্তাশীল ব্যক্তিবর্গ। উপস্থিত ছিলেন এলাকার বিশেষ লোকজন ও অভিবাবক/অভিবাবিকা মন্ডলী সহ অনেকেই।

বিদায় অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রত্যেক মুসলিম অভিবাবক/অভিবাবিকা মন্ডলীর উচিত আবশ্যিকভাবে প্রাথমিক পর্যায়ে নিজেদের সন্তানদের দ্বীনি জ্ঞান অর্জনের উদ্দেশ্যে এবং দ্বীন সম্পর্কে অজ্ঞতা থেকে সন্তানদের রক্ষা করতে অবশ্যই অবশ্যই মাদ্রাসাতুল আবরারের ন্যয় নিজ নিজ সমাজে ও দেশে প্রচলিত দ্বীনি ও আধুনিক শিক্ষার সমন্বিত নূরাণী শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান করানো অপরিহার্য্য। অন্যথায় আপনার সন্তান ধর্মান্ধতা, খোদাদ্রোহীতা, ইসলাম বিমুখতা, ধর্মহীনতা এমনকি ইসলাম বিদ্বেষী নাস্তিকতার মন-মানসিকতায় গড়ে ওঠার সমূহ সম্ভাবনা রয়েছে।

কাজেই, ইসলামী চিন্তা-চেতনা ও আক্বীদা-বিশ্বাসে আপনার সন্তানকে গড়ে তুলতে প্রাথমিক পর্যায়ে একাডেমিক দ্বীনি শিক্ষা দেয়াটা বাঞ্চনীয়। এদতসংক্রান্ত বিষয়ে অনুষ্ঠানের প্রধান আলোচক মাওলানা এডভোকেট রিদওয়ানুল কাবীর দলীল ও তথ্যভিত্তিক জ্ঞানগর্ভ আলোচনা রাখেন।

সর্বশেষ মাদ্রাসাতুল আবরার এর সম্মানিত প্রতিষ্ঠাতা পরিচালক হযরত মাওলানা আব্দুল মান্নান সাহেবের দোয়া ও মোনাজাত পরিচালনার মধ্য দিয়ে আয়োজনের সুসমাপ্তি সম্পন্ন হয়েছে।

পরিশেষে মাদ্রাসাতুল আবরার এর সম্মানিত নির্বাহী পরিচালক মাওলানা আনোয়ার হোসাইন, শিক্ষক মাওলানা জাকারিয়া, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা ইয়াসিন আরফাত, হাফেজ নেজাম উদ্দিন ও মাওলানা মাহমুদুল হাসান; অতিথিবৃন্দ, স্থানীয় লোকজন, অভিবাবক/অভিবাবিকা মন্ডলী সহ যারা উপস্থিত হয়ে ও বিভিন্ন ভাবে আন্তরিক সহযোগীতা করে, বিদায় ও দোয়া অনুষ্ঠানকে সুন্দর ও সাফল্যমন্ডিত করেছেন সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছেন।
ওয়ামা আ’লাইনা ইল্লাল বালাগ।