শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঈদকে ঘিরে নতুন পোশাক তৈরিতে ব্যস্ত সময় পার করছেন বিরামপুর দর্জিপাড়ার কারিগররা

প্রকাশিত হয়েছে-
এস এম মাসুদ রানাঃ- বিরামপুর দিনাজপুর প্রতিনিধি,

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবে দীর্ঘ দুই বছর পর খুলে দেওয়া হয়েছে সব কিছু। চলছে রমজান। ঈদকে ঘিরে নতুন পোশাক তৈরিতে ব্যস্ত সময় পার করছেন দিনাজপুরের বিরামপুর দর্জিপাড়ার কারিগররা। রোজার শুরুতেই অর্ডার নেওয়া শেষ পর্যায়ে বলে জানিয়েছে টেইলার্সগুলো।

বিরামপুর শহরসহ বিভিন্ন গ্রাম-গঞ্জের হাট-বাজারের দর্জি দোকান ঘুরে দেখা যায়, প্রতিটি দোকানে সেলাই কাজের অনেক অর্ডার পাচ্ছেন কারিগররা। প্রত্যেক কারিগর দিনে তৈরি করছেন ৬ থেকে ৮টি অর্ডার করা পোশাক।

 

বিরামপুর ঢাকা মোড়ের গর্জিয়াস টেইলার্সের মালিক মনিরুজ্জামান মন্ত্রী বলেন, গত দুই বছর করোনার কারণে সবকিছু বন্ধ ছিলো। লকডাউনের জন্য দোকানপাট ঠিকমতো খুলতে পারিনি। ছেলে-মেয়েদের নিয়ে খুব কষ্টে ছিলাম। বর্তমান করোনা নেই। কিছুদিন পর ঈদ। এবার মানুষ অনেক কাপড় তৈরি করতে দিচ্ছে। আশা করছি ঈদ আমাদের ভালো কাটবে।

ঢাকা মোড় বাবুল টেইলার্সের তিন জন কারিগর রফিকুল, জয়নাল ও মানিক বলেন, হাতে প্রচুর কাজ। প্রতিদিন ৭ থেকে ৮টি কাপড় সেলাই করছি। ৮০০ থেকে ১০০০ টাকা মজুরি পাচ্ছি। গত বছরের চেয়ে এবার আমরা পরিবার নিয়ে ঈদ ভালোই কাটাবো।

বাবুল টেইলার্সের মালিক বাবুল হোসেন বলেন, অনেক কাজ পাচ্ছি। দোকানে অনেক কাপড়ের অর্ডার পেয়েছি। এগুলো সেলাই করতে অনেক সময়ের প্রয়োজন আছে, তাই নতুন করে অর্ডার আর নিচ্ছি না।