বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়ার ডেইলপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পূনরায় নিয়োগ দিতে হবে

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদন।

আমাদের দাবি মানতে হবে।
ষড়যন্ত্রকারী জালাল আহমদ চৌধুরী নিপাতযাক, গফুর আলম স্যার জিন্দাবাদ, স্যারকে পূনরায় নিয়োগ দিতে হবে, এই স্লোগান ধারণ করে কক্সবাজারের উখিয়া উপজেলার সদর রাজাপালং ইউনিয়নের পূর্ব অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠান ডেইলপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গফুর আলম কে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জালাল আহমদ চৌধুরী ষড়যন্ত্র ও ১২ লাখ টাকা ঘোষ দিতে না পারায় প্রধান শিক্ষককের দায়িত্ব থেকে প্রত্যহার করে অন্য একজন শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ করা হয়।

ডেইলপাড়া উচ্চ বিদ্যালয় ২০০৭ ইংরেজি হইতে শুরু হয়ে ২০২৩ ইংরেজি পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন মোঃ গফুর আলম, ২০২২ ইংরেজিতে অত্র বিদ্যালয় এমপিওভূক্ত হওয়ার পর পরেই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জালাল আহমদ চৌধুরী ১২ লাখ টাকা ঘোষ চেয়েছেন, ঘোষ দিতে না পারায় প্রধান শিক্ষককের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছেন বলে জানান অত্র বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও প্রাক্তন ছাত্র ছাত্রী। শুধু তাই নয়, এমপিওভূক্ত হওয়ার পর পরেই জালাল আহমদ চৌধুরীর ছেলে ও পুত্রবধুকে নিয়োগ দেওয়া হয়। শুধু তাই নয়, অন্য শিক্ষকদের থেকেও ঘোষ নিয়েছেন বলে প্রমাণ করতে চান তারা, পরবর্তী পাস হয়ে যাওয়ার পর মাওলানা আব্দু শুক্কুরকে টাকা ফেরত দিতে রাজি হয় বলে জানান।

সেখান থেকে গত ২০ দিন ধরে প্রধান শিক্ষক মোঃ গফুর আলম স্যারকে বহিষ্কার করা হলে বিদ্যালয় পরিচালনা কমিটির বিরুদ্ধে আজকে আমাদের এই মানববন্ধন।

যদি আমাদের দাবি না মানলে পূনরায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান।