বৃহস্পতিবার , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়ার পূর্ব ডিগলিয়া পালং ছাত্র ও যুব সমাজের তাফসিরুল কোরআন মাহফিল সম্পন্ন

প্রকাশিত হয়েছে-

এইচ এম শাহাবউদ্দিন তাওহীদের প্রতিবেদন।

কক্সবাজারের উখিয়া উপজেলার সদর ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের পূর্ব অঞ্চলের স্বনামধন্য সংগঠন, পূর্ব ডিগলিয়া পালং, করইবনিয়া ছাত্র ও যুব সমাজ কর্তৃক আয়োজিত ১ দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল সম্পন্ন করা হয়।

উক্ত তাফসিরুল কোরআন মাহফিলে সভাপতিত্ব করেন পূর্ব ডিগলিয়া পালং নতুন জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাওলানা হাফেজ আব্দুল কাদের সাহেব।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড থেকে বার বার নির্বাচিত সাবেক ইউপি সদস্য জনাব আলহাজ্ব মরহুম মীর কাশেম চৌধুরীর সুযোগ্য সন্তান তিন তিনবার নির্বাচিত সফল জনপ্রতিনিধি বিশিষ্ট সমাজ সেবক ও সৎ যোগ্য শিক্ষানুরাগী জনাব আলহাজ্ব মীর সাহেদুল ইসলাম রোমান চৌধুরী। প্রধান বক্তার আলোচনা পেশ করেন, ঢাকা খিলগাঁও জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাওলানা এইচ এম হাবিবুল্লাহ মিসবাহ সাহেব।

আমরা মুসলিম জাতি কখনো কারো ধর্মের উপর আঘাত করি না কিন্তু হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান বিধর্মীরা আমাদের ধর্মের উপর আঘাত করে কেন, কিছুদিন আগেই সুইডেন ও নেদারল্যান্ডে আমাদের পবিত্র কুরআন শরীফ হাতে নিয়ে আগুন জ্বালিয়ে দেয়, আমরা মুসলিম জাতি কখনো থাদের গীতা ও বাইবেল আগুন জ্বালিয়ে দিয় নাই, আফগানিস্তান, ফিলিস্তিন, কাশ্মীর, মায়ানমার, ভারতসহ বিভিন্ন দেশে মুসলিম জাতিকে জুলুম নির্যাতন হত্যা করছেন অমুসলিমরা, পরিমনি মদের বোতল নিয়ে অপরাধে জেলখানায় গেলে মেহেদী সাজে আর সত্য কথা উচ্চ কন্ঠে বলতে গিয়ে হাজারো আলেম ওলামা জেলখানায় বন্দী করে জুলুম নির্যাতন করে।
শুধু তাই নয় যতদিন পর্যন্ত বাংলাদেশের সংবিধানে কোরআনুল কারিমের আইন বাস্তবায়ন না হবে, সুশাসন সুশাসনকারী নিশ্চিত না হবে ততদিন পর্যন্ত দেশে শান্তি ফিরে আনা সম্ভব নয়।

তোমরা মনে করিওনা এইদিন চিরদিন, ক্ষমতা চিরদিনের জন্য নয়, এই দেশ আলেম ওলামার, এই দেশ মুসলিম জাতির দেশ, যে দেশের সূর্য উঠে আজানের ধ্বনিতে, সূর্য ডুবে আজানের ধ্বনিতে সেই দেশে শিক্ষাক্রমে লিখা হয়েছে মানুষ নাকি বানরের বাচ্চা।

শিক্ষাক্রম পাঠ্য বইয়ের মধ্যে দেখা যায় মন্দির গীর্জার ছবি, প্রধানমন্ত্রীর দেওয়া মডেল সরকারি মসজিদের একটি ছবিও দিতে তারা ব্যার্থ হয় বলে প্রধান বক্তার আলোচনায় তিনি এসব একথা বলেন।

নিউজ ডেস্কঃ উখিয়া ভসেস২৪ ডটকম।