বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

উখিয়ার সমাজিক সংগঠন ইসলামী ছাত্র সংস্থা’র ৮তম ইসলামী সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে

প্রকাশিত হয়েছে-

এইচ এম শাহাব উদ্দিন তাওহীদ- এর রিপোর্ট,

কক্সবাজারের উখিয়া উপজেলার সদর ৪নং রাজাপালং ইউনিয়নের পূর্ব অঞ্চলের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন, ডেইলপাড়া করইবনিয়া ও পূর্ব ডিগলিয়া পালং ইসলামী ছাত্র সংস্থা’র ৮ অষ্টম তম ইসলামী সম্মেলন আগামী ২৬ মার্চ ২০২২ খ্রিঃ রোজঃ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত ইসলামী সম্মেলনে সভাপতিত্ব করবেন আলহাজ্ব হযরত মাওলানা ছানা উল্লাহ সাহেব প্রতিষ্ঠাতা ডেইলপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান জননেতা জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজাপালং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য দুই দুইবার নির্বাচিত ৭নং ওয়ার্ডের জনপ্রতিনিধি বিশিষ্ট সমাজ সেবক জনাব আব্দুর রহিম মেম্বার, সাবেক ইউপি সদস্য জনাব মোর্শেদ আলম মেম্বার।

বিশিষ্ট আলোচক হিসেবে কোরআন সন্নাহ’র আলোকে আলোচনা পেশ করবেন চট্টগ্রাম আগ্রাবাদ জামে মসজিদের সম্মানিত খতিব ও চকরিয়া বরইতলী ফয়জুল উলুম মাদ্রাসা’র স্বনামধন্য মুহাদ্দিস, আলহাজ্ব হযরত মাওলানা মোস্তফা নুরী সাহেব, হোয়াইক্যং মনির ঘোনা ইসলামিয়া আজিজুল উলুম মাদ্রাসা টেকনাফ এর মুহাদ্দিস ও উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাওলানা হাফেজ মুফতি রিদওয়ানুল কাদির সাহেব, চট্টগ্রাম রওজান এমদাদুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক হযরত মাওলানা হাফেজ মুফতি এমদাদুল্লাহ শামসী সাহেব, ডেইলপাড়া হোছাইন বিন আলী (রাঃ) মাদ্রাসার পরিচালক হযরত মাওলানা সৈয়দ হামজা সাহেব, মাওলানা জামাল উদ্দিন জালালি সাহেব প্রমুখসহ স্হানীয় খতিব ও ইমাম ওলামায়েকেরাম তাসরিফ আনবেন।

ডেইলপাড়া করইবনিয়া ও পূর্ব ডিগলিয়া পালং ইসলামী ছাত্র সংস্থা একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন, এই সংগঠনে সর্বদলীয় অতিথি আমন্ত্রণ করা হয়।

অত্র সংগঠন ২০১৪ সালে এইচ এম শাহাবউদ্দিন তাওহীদ, মুফতি এমদাদুল্লাহ শামসী, হাফেজ শিহাব উদ্দিন শামসী ও হাফেজ ইউসুপ ৪ জনের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়।

পরবর্তীতে মাদ্রাসা ও চরিত্রবান স্কুল ছাত্রদেরকেও আলোচনা সাপেক্ষে সংগঠনের নিয়ম কানুন মেনে সদস্য হিসেবে যুক্ত করা হয় এবং ২০১৪ সাল হইতে তারই ধারাবাহিকতায় প্রতিবছর এলাকার ধর্মপ্রিয় তৌহিদী জনতাদের দ্বীন ইসলাম হালাল হারাম ইসলামের আলোকে সড়িয়ে দিয়ে থাকি।

শুধু তাই নয়, একটি কথা না বললে হয় না, ডেইলপাড়া করইবনিয়া ও পূর্ব ডিগলিয়া পালং তিন এলাকার ধর্মপ্রাণ তৌহিদীজনতার আত্তিক সহযোগিতায় মাহফিল সফল এবং সম্পন্ন করা হয়।

এইবছরও ইনশাআল্লাহ আগামী ২৬ মার্চ ২০২২ খ্রিঃ শনিবার মহান স্বাধীনতা দিবসে সকল বীর শহিদদের শ্রদ্ধা নিবেদন ও মাগফিরাত কামনা করে সারাদিন ব্যাপী চলমান থাকবে ইসলামী সম্মেলন।

উক্ত ইসলামী সম্মেলনে আপনারা সকলের প্রতি দ্বীনি দাওয়াত রহিল।

নিবেদকঃ ইসলামী ছাত্র সংস্থা, উখিয়া কক্সবাজার।