শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়ায় ত্রাণ বিতরণ করেন আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদীর

প্রকাশিত হয়েছে-

কাজল আইচ, উখিয়া কক্সবাজার।

কক্সবাজারের উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়নের ২৪০০ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণের মধ্যেই আজ তাঁরই ধারাবাহিকতায় কুতুপালং ৯নং ওয়ার্ডে ৬০০ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে উদ্বোধন করেন দুবাই আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদীর ও বাংলাদেশ রেড ক্রিসেন্টের প্রতিনিধি ঠিম।

গেল পবিত্র ঈদুল আজহার পরপর উখিয়া রাজাপালং ইউনিয়নের অসহায়, দিন মজুর, মধ্যবিত্ত ও নিন্ম মধ্যবিত্ত মানুষের মাঝে এসব ত্রান বিতরণ করা হয়। এসময় এটি একটি মহৎ উদ্যোগ বলে মন্তব্য করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জননেতা জাহাঙ্গীর কবির চৌধুরী।

জানাগেছে প্রচার বিমুখ বাংলাদেশে দুবাই আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদীর ও তাঁর একটি টিমের নেতৃত্বে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্টের সহযোগিতায় সরেজমিনে এসে উখিয়া উপজেলা রাজাপালং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ছয় শতাধিক পরিবারের মধ্যে নিরাপদ দুরত্ব বজায় রেখে ত্রান (উপহার সামগ্রী) বিতরণ করেছেন।

১৯ জুলাই, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কুতুপালং উচ্চ বিদ্যালয় মাঠে রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা জাহাঙ্গীর কবির চৌধুরী’র সাথে সমন্বয় করে এসব ত্রাণসামগ্রী গুলো অসহায় মানুষের মাঝে বিতরণ করেন। এ ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, ময়দা, লবণ, ছোলা, সাবান সহ ৯ প্রকারের দ্রব্য সামগ্রী প্রতিজন মানুষকে প্রদান করেন। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন দুবাই আরব আমিরাতের রাষ্ট্রদূত রোহিঙ্গা জনগোষ্ঠীদের পাশাপাশি স্থানীয় হতদরিদ্র পরিবারের মধ্যেও সহযোগিতা করে যাচ্ছেন, তাই রাজাপালং ইউনিয়নবাসীদের পক্ষথেকে সাধুবাদ জানান।

ত্রাণ সামগ্রিক বিতরণের আগে দুবাই আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদীর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন উখিয়া থানা অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী, উখিয়া সহকারি কমিশনার ভূমি তাজ উদ্দিন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও স্থানীয় ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন মেম্বারসহ স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।