শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়ায় হযরত আয়েশা ছিদ্দীকা (রা) মহিলা হিফ্জ খানায় ১বছরে ৫ জন হিফজ সমাপ্তি অনুষ্ঠান সমাপ্ত।

প্রকাশিত হয়েছে-

ওমর ফারুক উখিয়া – কক্সবাজার।

কক্সবাজারের দক্ষিণ,উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়ন’র থাইংখালী উত্তর জামতলী এলাকায় অবস্থিত হজরত আয়েশা ছিদ্দিকা (রা) মহিলা হিফ্জ খানা ও এতিম খানায় এক বছরে পাঁচজন মহিলা শিক্ষার্থী হিফয সমাপ্তি করাই দোয়া মাহফিল এর আয়োজন সমাপ্তি করা হয়।

অদ্য ১৬ই নভেম্বর ২২ইং বুধবার বিকাল ২ঘঠিকা থেকে মাদ্রাসা হল রুমে পবিত্র কুরআন তেলওয়াত ও ইসলামী সংগীত দিয়ে এই আয়োজন শুরু করা হয়।

এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, এলাকার প্রবিণ মুরব্বি,হাফেজ আব্দুল হাকিম।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, থাইংখালি দারুত তাহ্জীব কওমী  মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুস সত্তার, পালংখালী রহমানিয়া মাদ্রাসার পরিচালক, মাওলানা জিয়াউর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন দৈনিক যায়যায়দিন ও দৈনিক কক্সবাজার  এর উখিয়া উপজেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক ফারুক আহমেদ,জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার উখিয়া উপজেলা প্রতিনিধি ও দৈনিক দুরন্তের সহকারী পরিচালক সাংবাদিক ওমর ফারুক, পালংখালী ইউনিয়ন এর ইউপি সদস্য মোফিদুল আলম সিকদার সহ প্রমূখ।

অত্র মাদ্রাসা থেকে ২২ সালের শিক্ষাবর্ষে যারা হিফ্জ সমাপ্তি করেছে তারা হলো প্রথম জন, টেকনাফ উপজেলার  হোয়্যাইক্যং ইউনিয়ন’র লম্বাবিল এলাকার হাফেজ আব্দুল গণির বড় মেয়ে খুদে হাফেজা শফিকা আক্তার(১৪)।  দ্বিতীয় জন, উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়ন’র মনখালী গ্রামের আক্তার হোসেন’র বড় মেয়ে খুদে হাফেজা তৌহীদা ইয়াসমিন।
তৃতীয় জন,উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়ন এর জামতলী এলাকার আবুল বশরের মেয়ে খুদে হাফেজা ফাহিমা আক্তার কাজল।
৪র্থ জন, পালংখালী ৬নং ওয়ার্ডের বর্তমান মেম্বার কামাল হোসেন এর মেয়ে খুদে হাফেজা  ছালেহা খাতুন কামাল( কোবরা)।
৫ম জন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন এর দরগাহ পাড়া এলাকার মুহাম্মদ নুর এর মেয়ে খুদে হাফেজা হারেসা আক্তার।

এ-ব্যাপারে অত্র মাদ্রাসার প্রধান পরিচালক বলেন, এ- মাদ্রাসাটি ২০২০ সালে প্রতিষ্টিত হওয়ার পর থেকে সম্পূর্ণ পর্দা সহকারে পাঠদান করা হচ্ছে। আলহামদুলিল্লাহ গত ২১ সালে ৫ জন হিফ্জ সমাপ্ত করে দস্তর(পাগড়ি) দিয়ে আনুষ্ঠানিক ভাবে বিদায় দিয়া হয়েছে।

বর্তমান চলিত বছরে ৫জন হিফ্জ সমাপ্তি করেছে আলহামদুলিল্লাহ।

সকলে মাদ্রাসার জন্য দোয়া করবেন এবং মাদ্রাসা আরো দীর্ঘ করে নির্মাণের কাজ চলতেছে।এতে আপনার সহযোগীতায় আরো মহিলা পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন  হিফ্জ করার সুযোগ পাবে আশা রাকি ইনশাআল্লাহ।

এতে মাদ্রাসায় সহযোগীতা করতে এবং বিস্তারিত জানতে যোগাযোগ করোন অত্র মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা মুহাম্মদ সেলিম। মোবাইলঃ-০১৫৭৫-১৬১৯৯৩ [২]