বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়ায় হলদিয়া পালং ইউনিয়নের গরীব-অসহায়দের মাঝে বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতির ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত হয়েছে-
উখিয়ায় হলদিয়া পালং ইউনিয়নের গরীব-অসহায়দের মাঝে বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতির ঈদ সামগ্রী বিতরণ
 ওমর ফারুক (উখিয়া- কক্সবাজার) 
হে মুমিনগণ তোমরা তোমাদের প্রতিবেশীদের খবর নাও এবং তোমাদের প্রতিবেশীদের সাথে সদ্ব্যবহার করো এবং তাদের দুঃখ কষ্ট দিনগুলোর খবর রাখো। তুমি যা পরিধান করো তাই তারা যাতে পরিধান করতে পারে ।
ঈদ মানে আনন্দ দুঃখ কষ্ট ভালোবাসা খুশি। তাই এই ঈদে আপনার খুশি , আপনার ভালোবাসা, আপনার সাহায্য টুকু গরীব দুঃস্থ অসহায় মাঝে বিলিয়ে দাও। আপনার সামান্য সাহায্যই নিয়ে আসতে পারে তাদের মাঝে অনাবিল সুখ স্বাচ্ছন্দ।
ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে জামাল, মুসলিম ও কেনাম তিন বন্ধুর আন্তরিক চেষ্টায় গঠিত “বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতি”র উদ্যোগে হলদিয়ার মরিচ্যা বাজার এলাকার অসহায়, গরিব ও এতিম এবং প্রতিবন্ধী পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
২৫ শে এপ্রিল (সোমবার) উপজেলার মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ের মাঠে ২০০ জনের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী ছাড়াও শাড়ি, লুঙ্গি, গামছা, জায়নামাজ বিতরণ করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।
বিতরণকালে হলদিয়াপালং ইউনিয়নের শ্রমিকলীগ এর সভাপতি জসিম উদ্দিন প্রবাসী ও ব্যবসায়ী ভাইদের সাধুবাদ জানিয়ে বলেন, আমাদের মরিচ্যা এলাকায় অনেক বৃত্তবান মানুষ আছেন যারা এ পর্যন্ত কোনো সহযোগিতায় এগিয়ে আসেনি। তাই এমন মহৎ উদ্যোগ নিয়ে অসহায়দের পাশে দাঁড়ানো বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতির সকল সদস্যদের জন্য দোয়া কামনা করেন।
হলদিয়াপালং ইউনিয়নের যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস ডন উপহার নিতে আসা স্থানীয়দের উদ্দেশ্যে বলেন, এ উপহার সামগ্রী উপহার কোনো এনজিও বা জনপ্রতিনিধিদের নয়, আপনাদের মাঝে প্রবাসে কষ্টার্জিত এবং স্থানীয় কয়েকজন ব্যবসায়ীরা পাঠিয়েছেন।
বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতি”র অন্যতম উদ্যোক্তা শেখ জামাল, মুসলিম উদ্দিন, তামিম রহমান কেনাম ভবিষ্যতে বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতি”র কর্মপরিধি আরো বিস্তৃত করার আশা প্রকাশ করে বলেন, ‘অন্যের জন্য বাঁচো’- এই প্রতিপাদ্যকে ধারণ করে গঠন করা ‘বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতি”র মূল লক্ষ্য সমাজের প্রান্তিক পর্যায়ের দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানো। তাই রমজান মাস উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আগামীতে এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি সমাজের বিত্তবান মানুষদের বঙ্গবন্ধু প্রবাসী ও ব্যবসায়ী নিরাপদ সমবায় সমিতি”র কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।
তারা আরও বলেন, এতিম, অসহায় ও প্রতিবন্ধী মানুষের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন।
এই কার্যক্রমে অত্র সবার ঈদ আনন্দকে বাড়িয়ে দেবে বলে মন্তব্য করেন তারা।