শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

একজন অসহায় শিক্ষার্থীর হাতে বই তুলে দিলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম

প্রকাশিত হয়েছে-

বিশেষ প্রতিনিধি,

বাংলাদেশ পুলিশ পেশাগত দায়িত্বের পাশাপাশি দেশের যেকোন জরুরী পরিসেবা এবং সামাজিক, মানবিক ও উৎসাহ মূলক কার্যক্রমে অসহায় মানুষের পাশে থেকে মানবিক কাজ করে যাচ্ছেন পটিয়া থানার চৌকস পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম।

তিনি অসহায় দরিদ্র মানুষের কল্যাণে সর্বদা পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে যাচ্ছেন ক্রমাগত। তেমনি ভাবে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক কার্যক্রমে পাশে থেকেছেন সর্বদা।

২৮শে ফেব্রুয়ারী”২০২২ইং সোমবারে একজন অসহায় হতদরিদ্র শিক্ষার্থী ওসি তদন্ত রাশেদুল ইসলামকে ফোনের মাধ্যমে জানান আর্থিক সংকটের কারণে বই কিনতে পারছে না। কাঙ্খিত সাফল্য অর্জনের জন্য তার কিছু বইয়ের প্রয়োজন। ঠিক সে সময়ে মানবিক পুলিশ অফিসার, পটিয়া থানার সম্মানিত পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম নৈতিক দায়িত্ববোধ থেকে নিজ অফিসে তাকে ডেকে তার প্রয়োজনীয় বই সমূহ প্রদান করে এক মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ওসি তদন্ত রাশেদুল ইসলামের দেওয়া বইগুলো পেয়ে আবেগে আপ্লুত হয়ে উঠেন ওই শিক্ষার্থী। তিনি ওসি তদন্ত রাশেদুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের সর্বাঙ্গীন মঙ্গল ও সু-স্বাস্থ্য কামনা করেন। তার এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানান। পরবর্তী জীবনে মহৎ অফিসার হওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

তিনি এরপূর্বে লোহাগাড়ায় থাকাকালীন সময়ে অনেক অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। লোহাগাড়া উপজেলাবাসী আজও তাকে স্মরণ করে।

প্রিয় ভাইয়ের জন্য সবসময় আন্তরিক দোয়া ও ভালোবাসা অবিরত।