শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

এক ঘন্টার মধ্যে রাজধানীর ছয়টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা।

প্রকাশিত হয়েছে-

মোঃ রাকিব”বিশেষ প্রতিনিধিঃ

আচমকাই রাজধানীর ছয় স্থানে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল ( ১২ ই নভেম্বর ) বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে আড়াইটার মধ্যে মতিঝিল, প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বংশাল, শাহবাগ ও খিলগাঁও এলাকায় ছয়টি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাসেল শিকদার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর দেড়টার দিকে বাসে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এর কিছুক্ষণ পরই আবার খবর আসে শাহবাগে আজিজ সুপার মার্কেটের সামনে বাসে আগুন লেগেছে।

তিনি আরও জানান, প্রেসক্লাবের সামনে, গুলিস্তানে রমনা ভবনের সামনে, মতিঝিলে মধুমিতা সিনেমা হলের সামনে এবং নয়াবাজার ও শাহজাহানপুর এলাকায় মোট ছয়টি বাসে আগুন দেওয়া হয়েছে। তবে সবগুলো বাসের আগুনই নির্বাপণ করা হয়েছে। কোনো ধরনের হতাহতের সংবাদ আমরা এখন পযর্ন্ত পাইনি।

অপরদিকে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন বলেন, বাসে আগুন দেওয়ার ঘটনায় যারা জড়িত আছে তাদের কিছু লোককে আমারা শনাক্ত করেছি। আরো বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। ‘যারাই এই সহিংসতা ও বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত তাদের শনাক্ত করার চেষ্টা চলছে। তাদের প্রত‍্যেককেই আইনের আওতায় আনা হবে।