বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত আনন্দ উদযাপন করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

প্রকাশিত হয়েছে-

এম ডি জসিম উদ্দীন, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

 

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

রবিবার (০৭ মার্চ) বিকালে থানা চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যন অধ্যাপক মো: শফিউল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল (পিপিএম সেবা)। নাইক্ষ্যংছড়ি থানা’র অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেন, উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাফর মো. সেলিম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম। পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্তিকামী জনগণকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে সেই ভাষণ ছিল এক মহামন্ত্র।

একটি ভাষণ কীভাবে গোটা জাতিকে জাগিয়ে তোলে, স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উৎসাহিত করে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ তার অনন্য উদাহরণ।

বক্তারা আরো বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন।

এসময় উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার অাবু জাফর ছালেহ, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু তাহের কোম্পানি ,সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যন,জেলা আওয়ামিলীগ সদস্য তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মো. ইমরান, বান্দর বান জেলা পরিষদের সদস্য ক্যানুওয়ান চাক, উপজেলা ভাইস চেয়ারম্যন মংহ্লা মার্মা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের প্রতিনিধি আলহাজ্ব খারুল বাশার, মুক্তিযোদ্ধ কমন্ডার রাজা মিয়া, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যন নুরুল আবছার ইমন।

ঘুমধুম ইউপি চেয়ারম্যন ও উপজেলা আওয়ামিলীগ সহ-সভাপতি এ কে এম জাহাঙ্গীর আজিজ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সক্তার, ঘুমধুম তদন্ত কেন্দ্রে আইসি দেলোয়ার হোসেন, নাইক্ষ্যংছড়ি থানার সেকেন্ড অফিসার নুরুল ইসলাম, এসআই অরুন, এস আই মুহাম্মদ গোলাম মোস্তাফা, এস আই মুফিজুর রহমান, এসআই ফিরোজ আলম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা আওয়ামিলীগের প্রচার সম্পাদক শামীম ইকবাল চোধুরী, সাধারণ সম্পাদক( ভা:) জাহাঙ্গীর আলম কাজল , দপ্তর ও প্রচার সম্পাদক জয়নাল আবেদ্দীন টুক্কু, সদস্য মো: ইউনুছ প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এস আই মো. আমিন। এছাড়া ৭ই মার্চ উপলক্ষে কেক কেটে আনন্দ আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। এরপর পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।