শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওয়ালটনের দোকান ও গাড়ি উপহার পেয়ে ভাগ্যের চাকা ঘুরিয়ে দিয়েছে পঙ্গু অসহায় মোজাম্মেলের

প্রকাশিত হয়েছে-
এস এম মাসুদ রানাঃ- বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি,

ওয়ালটন কোম্পানির দেওয়া নতুন দোকান আর গাড়ি পেযে সুন্দরভাবে জীবন-যাপন করছেন দিনাজপুরের বিরামপুর উপজেলার কুন্দনহাটের পঙ্গু মেইল মোজাম্মেল। ভাঙা গাড়ি আর অন্যের ভাড়া দোকানে এখন থাকেন না তিনি। ওয়ালটনের দোকান ও গাড়ির চাকা যেন ভাগ্যের চাকা ঘুরিয়ে দিয়েছে সেই অসহায় মোজাম্মেলের।

‘‘সাহসের প্রতীক ‘মেইল’ মোজাম্মেল শিরোনামে গত বছরের ২২ জুন একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করে দেশের জনপ্রিয় একটি অনলাইন নিউজ পোর্টালে। ওই প্রতিবেদনে দিনাজপুরের বিরামপুর উপজেলার কুন্দনহাটের বাসিন্দা দুই পা হারানো মোজাম্মেল হকের জীবনসংগ্রাম তুলে ধরা হয়। প্রতিবেদনটি দেখার পর মোজাম্মেল হককে নতুন দোকান ও চলাচলের জন্য গাড়ির ব্যবস্থা করে দেয় দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক‌্যাল ও ইলেকট্রনিক্স পণ‌্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

একই বছরের ২৫ অক্টোবর বিকেলে মোজাম্মেল হকের কাছে দোকান ও গাড়ি হস্তান্তর করা হয়। এ প্রসঙ্গে সে সময় ওয়ালটনের ডিএমডি হুমায়ুন কবীর বলেন, ‘একটি প্রতিবেদন পড়ার পর ওয়ালটন কর্তৃপক্ষের নির্দেশে অসহায় পঙ্গু মোজাম্মেলের জন্য নতুন দোকান ও গাড়ি তৈরি করে দেওয়া হয়। দোকান ও গাড়ি পাওয়ায় তার অনেক উপকার হবে।’ সোমবার (২৮ মার্চ) উপজেলার কুন্দনহাট গিয়ে দেখা যায়, পাকা রাস্তার পাশে মোজাম্মেলের জন্য একটি দোকান নির্মাণ করে দিয়েছে ওয়ালটন। দোকানটি রাস্তার পাশে হওয়ায় তিনগুণ বেশি এখানে কাজ পাচ্ছেন তিনি। পূর্বের ভাড়া দোকানের চেয়ে এই দোকানে লোকজন বেশি আসছেন তাদের ভ্যান-রিকশা ও সাইলকেল মেরামত করাতে।

প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ১১টা পর্যন্ত চলে এই দোকানের কর্মযজ্ঞ। জানা গেছে, মেইল মোজাম্মেল প্রতিদিন ওয়ালটনের দেওয়া উন্নতমানের বড় এবং মজবুত অটোগাড়িতে করে দোকানে আসেন। এছাড়াও ১৫ কিলোমিটার দূরের বিরামপুর শহরে দোকানের জন্য মালামাল নিতে এই গাড়িতে চড়েই যান তিনি।