1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
  3. faye369@tutanota.com : wpadmiine :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
  5. jojojo1xx@gmail.com : wordpress api : wordpress api
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
ইনানী ইসলামী যুব ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য হাফেজ মোহাম্মদ শাহীনের( রহ.) আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে উখিয়া টাইপালং হামেদিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার পক্ষ থেকে আলোচনা সভাসহ বার্ষিক বনভোজন ক্রীড়া, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার রাজাপালং চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার টাইপালং আদর্শ সমিতির ৫ম তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পুরষ্কার বিতরণ ও মিলনমেলা অনুষ্ঠিত হয় কক্সবাজারের উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডে জড়িত ঘাতক চাচাতো ভাই সালামত উল্লাহ’কে হত্যাকান্ডের ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার করছেন র‍্যাব-১৫ মানবিক কাজের অংশ হিসেবে কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে সৃষ্ট অগ্নিকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কার্যকরী ভূমিকা পালন করেছে র‍্যাব-১৫ শরীয়াহ্ ভিত্তিক আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের প্রত্যয়ে ইউনিয়ন ব্যাংক পিএলসি. এর রাজারহাট উপশাখা, চট্টগ্রাম এবং কালারমারছড়া উপশাখা, কক্সবাজার এর শুভ উদ্বোধন করা হয়েছে সোনাইছড়ি আল-ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২৪ সালের প্রথম অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয় অঘোষিত যুদ্ধের মাধ্যমে অবৈধ সরকারকে প্রত্যাখান করেছে জনগণ- ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই একথা বলেন

কক্সবাজারের উখিয়া চাকবৈঠা কেন্দ্রীয় জামে মসজিদের ছাঁদ ঢালাইর কাজ সম্পূর্ণ।

  • চালিয়ে যাও শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

কক্সবাজারের উখিয়া চাকবৈঠা কেন্দ্রীয় জামে মসজিদের ছাঁদ ঢালাইর কাজ সম্পূর্ণ।

নিউজ ডেস্কঃ-

কক্সবাজার জেলা উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়ন এর ৫ নং ওয়ার্ডের চাকবৈঠা কেন্দ্রীয় জামে মসজিদের ছাঁদ ঢালাইর কাজ সম্পূর্ণ করেন।

রত্নাপালং ইউনিয়ন এর ৫ নং ওয়র্ডের চাকবৈঠা মধ্যম এলাকায় মসজিদটি অবস্থিত।
মসজিদটি স্থাপিত হয়ছিল গত ১৯৮০ সালে।
বর্তমান ৪৩ বছরের ইটের দালান ও ছাঁদের ঢালায়র কাজ শুরু হয়।

১৯৮০ সালে মসজিদটি যখন সংস্কার হয়ছিল তখন প্রতিষ্টাতা ছিলেন ৩জন।  হাজী মৃত আমির কাশেম,হাজী মৃত সৈয়দ আকবর,হাজী মৃত হামিদুর রহমান। তারা যখন মসজিদ নির্মান করেন সাধারণ গাছের পাতা ও খেজুর গাছের ঢালা দিয়ে মসজিদ নির্মান করা হয়ছিল, ধীরে ধীরে মানুষ উন্নত হতে শুরু করে,তখন মাটির তৈরিতে মানুষ ইসলামী ধর্মের বিভিন্ন উৎসব পালন করত।

গত ২২ সালের জানুয়ারিতে বর্তমান মসজিদ কমিটির সভাপতি মাওলানা মুসলিম উদ্দিন এর সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়, উক্ত বৈঠকে সিদ্ধান্ত নেই, মাটির তৈরি মসজিদটি ইটের দালান ও ছাঁদের ব্যবস্তা করার জন্য।

এলাকার মানুষের সহযোগীতায় কাজ গুলা সম্পূর্ণ করতে দাড়ান কমিটির দায়িত্বশীল ও এলাকা বাসিরা।

২০২২ সালের রমজান মাসে শুরু হয় মসজিদের কাজ। ২৫ রমজান থেকে শুরু হয় ছাঁদ ঢালাইর কাজ, তখন উপস্থিত ছিলেন, অত্র মসজিদের সভাপতি মাওলানা মুসলিম উদ্দিন সেক্রেটারি মাস্টার মুক্তার আহাম্মদ ও মওলানা আব্দুল মান্নান সহ প্রমুখ।

মসজিদের সেক্রেটারি মাস্টার মুক্তার আহাম্মদ বলেন, মসজিদটি পূর্ণ কাজ শেষ করতে রাজ মিস্ত্রির অনুমানে প্রাই৩০-৪০লক্ষ টাকা প্রয়োজন, বর্তমানে ২৫লক্ষ টাকার কাজ সম্পূর্ণ আরো ১৫-২০ লক্ষ টাকা প্রয়োজন।
কাজ শেষ হওয়ার সব টাকা এলাকা বাসীর সহযোগীতায় কাজ সম্পাদন হয়।বাকি ১৫-২০ লক্ষ টাকার জন্য অনেক কাজ পড়ে আছে।
এইরকম দেশ বিদেশে অনেক মানুষ আছে যারা মসজিদে দান করে, তারা যদি চাই আমাদের মসজিদে সাহায্য করতে তাইলে আমরা খুব সহজে কাজ গুলা সম্পূর্ণ করতে পারব বলে আশা করি।

সভাপতি ও সেক্রেটারি
বিকাশঃ-01840147155, 01816157190
ইউনিয়ন ব্যাংক উখিয়া শাখাঃ-0831110021042

মা’ আসসালাম
মাওলানা মুসলিম উদ্দিন ও মাস্টার মুক্তার আহাম্মদ

ছাড়া দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)