শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কক্সবাজারের টেকনাফ সরকারী কলেজের শিক্ষার্থীদের নিয়ে ভূয়া সংবাদ প্রকাশ

প্রকাশিত হয়েছে-

সাইফুল ইসলাম আজাদক:- কক্সবাজার সদর প্রতিনিধি,

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে শত শত শিক্ষার্থী আরাফাত সানির বিরুদ্ধে বিভিন্ন লিখা সম্বলিত প্লেকার্ড ও ব্যনার নিয়ে টেকনাফ শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ জানায়। পরে তারা উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবরে স্বারক লিপি প্রদানের কথা রয়েছে বলে জানা গেছে।

বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীরা জানায়- বৃহস্পতিবার ১১ নভেম্বর টেকনাফ সরকারী ডিগ্রী কলেজের র‍্যাগ ডে অনুষ্টিত হয়। অনুষ্টান শেষে মোটর বাইক যোগে সাবরাং এলাকার বেশ কিছু শিক্ষার্থী বাড়ী ফেরার পথে টেকনাফ-সাবরাং মেরিনড্রাইভ সড়কের মাঝপথে এক মানসিক ভারসাম্যহীন নারীকে সড়ক দূর্ঘটনা থেকে রক্ষা করতে গিয়ে কয়েক জন ছাত্র দুর্ঘটনায় পতিত হয়ে মারাত্বক ভাবে আহত হয়েছে। তৎক্ষনাত আশপাশের লোকজন আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান।

কিছুক্ষন পরে আরাফাত সানী নামের এক সংবাদকর্মীসহ কয়েকজন হাসপাতালে গিয়ে আহত ছাত্রদের জড়িয়ে টেকনাফ সরকারী ডিগ্রী কলেজের বিরুদ্ধে টেকনাফ-৭১ নামের ফেইসবুক টিভিতে কথিত লাইভ প্রচার করতে শুরু করে।

এসময় ছাত্রদের বাঁধার মুখে ছাত্রদের সাথে আরাফাত সানী নামের ব্যক্তি তর্কে জড়িয়ে পড়ে। একই দিন সন্ধ্যায় আরাফাত সানী ও টেকনাফে কর্মরত একটি জাতীয় দৈনিকের রিপোর্টারসহ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র সাবেরের বাসায় গিয়ে হুমকি দিয়ে আসে।

ছাত্র-ছাত্রীরা বক্তব্যে প্রশাসন ও যায়যায় দিন পত্রিকার সম্পাদকের দৃষ্টি আকর্ষন করে বলেন- আরাফাত সানী একজন মাদককারবারী ও প্রচলিত আইন অমান্যকারী ব্যক্তি।

তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক ও প্রশাসনের কাজে বাঁধা দেয়ার দুইটি পৃথক মামলা রয়েছে। (যার মামলা নং- ১৯/২০১৬ ও ১৯/২০১৬)। সে নিজের অপকর্ম আড়াল করতে সাংবাদিকতা পেশাকে ঢাল হিসেবে ব্যবহার করছে। ভূলবাল লিখে সাংবাদিকতা পেশাকে অমর্যাদা করছে নিয়মিত।

অনতি বিলম্বে ভূলে ভরা ভূয়া ফেসবুক টিভি বন্ধ করে তার যায়যায় দিন পত্রিকার নিয়োগ বাতিল না করলে ছাত্র-ছাত্রীরা সম্মিলিত ভাবে টেকনাফ অচল করে দেয়ার ঘোষনা দেন।