বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

কক্সবাজারের টেকনাফ হোয়াইক্যং সাম্মা পাড়ার শিশুসহ একই পরিবারের ৫ জন ইসলাম ধর্ম গ্রহণ

প্রকাশিত হয়েছে-

ইসমের বিজয়

টেকনাফ উপজেলার হোয়াইক্যং বৌদ্ধ ধর্মাবলম্বী একই পরিবারের ৫ জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।ধর্মান্তরিতরা হলেন টেকনাফ হোয়াইক্যং সাম্মা গ্রামের মৃ’ত সুধীর চন্দ্র সিংহের ছেলে প্রভাষক অমর সিংহ (৫২), তার স্ত্রী শিবানী সিংহ (৩৭), ছেলে দীপ্ত সিংহ (১৭ বছর ৯ মাস), ইমন সিংহ (১৬ বছর ৮ মাস) ও মে’য়ে পুষ্পিতা সিংহ (২ বছর)।

জানা যায়, প্রভাষক অমর সিংহ (৫২) ও তার পরিবারের সদস্যরা ইসলামের প্রতি আকৃ’ষ্ট হয়ে স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণে আ’গ্রহী হন। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার কক্সবাজার জেলা সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেটের আ’দালতে স্ব-শ’রীরে হাজির হয়ে পরিবারের ৫ সদস্য ইসলাম গ্রহণ করেন।

এ সময় তারা বিজ্ঞ সিনিয়র জু’ডিশিয়াল আ’দালতের ম্যা’জিস্ট্রেট মুহাম্ম’দ জালাল উদ্দিনের সম্মুখে হলফনামায় স্বাক্ষর করেন। হলফকারীকে শনাক্ত করেন আ’দালতের আইনজীবি অ্যাডভোকেট মোঃ শাহ আলম।

ধর্মান্তরিত হওয়ার পর অমর সিংহ এর পরিবর্তে ওমর ফারুক, তার স্ত্রী শিবানী সিংহের শিরিন সুলতানা, ছেলে দীপ্ত সিংহের আহমেদ দাউদ দীপ্ত, ইমন সিংহের আহমেদ ইমতিয়াজ ইমন ও মে’য়ে পুষ্পিতা সিংহের নাম সামিয়া নূর রাখা হয়।

ওমু’সলিম থেকে মু’সলিম হওয়া হোয়াইক্যং বাজারের কলেজের প্রভাষক ওমর ফারুক জানান, দীর্ঘদিন থেকে মু’সলমানদের রীতি-নীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্ম’দ (সা.) প্রতি বিশ্বাস রেখে স্ব-পরিবারে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি”। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

আল্লাহ তা’য়ালা তাদের জানে মালে বরকত দান করুক,, আমিন।