শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কবি ও নাট‍্যকার মহিউদ্দীন চৌধুরীর ‘আহত গোলাপের গল্প’ নাট‍্যগ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত হয়েছে-

মোঃ শাহীন আলমঃ -ফেণী সোনাগাজী প্রতিনিধি,

চট্টগ্রাম অমর একুশে বইমেলা প্রাঙ্গনে শুক্রবার ২৫ ফেব্রুয়ারি বিকেল পাঁচটায় কবি ও নাট‍্যকার মহিউদ্দীন চৌধুরী রচিত মানবাধিকার বান্ধব ” আহত গোলাপের গল্প ” নাট‍্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করতে গিয়ে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের প্রযোজক অরিন্দম মূখার্জী বিংকু বলেন “সাহিত্য ছাড়া মানুষের উৎকর্ষ সম্ভব নয়। সাহিত‍্যের মাঝে মানুষের সুখ-দুঃখ, কান্না-হাসি, মান-অভিমান, মায়া-মমতা, ভালোবাসা প্রকাশ পায়। বলা হয়- সাহিত্য জীবন ও সমাজের প্রতিচ্ছবি।

কবি ও নাট‍্যকার মহিউদ্দীন চৌধুরী তাঁর আহত গোলাপের গল্প নাট‍্যগ্রন্থের মাধ্যমে সমাজের মানুষের জীবনের আঁকা-বাঁকা চড়াই-উতরাই পথ পেরিয়ে সাফল্যের সম্ভাবনার নতুন দিগন্ত আবিস্কারের চমৎকার কাল্পনিক রুপরেখা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের খুলসীর সাবেক কাউন্সিলর আবিদা আজাদ, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের প্রযোজক বৈদ‍্যনাথ অধিকারী, মঞ্চমুকুট নাট‍্যসম্প্রদায়ের সাধারণ সম্পাদক আশরাফুল করিম সৌরভ, বীজন নাট‍্যগোষ্ঠীর দলপ্রধান নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ কুলগাঁও সিটিকর্পোরেশন উচ্চ বিদ‍্যালয়ের শিক্ষক ও ছড়াকার আবু রাহেল ফয়সাল, নারী উদ্যোক্তা ও সংগঠক উম্মে কলসুম কেয়া, বীজন নাট‍্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক আহমেদ কামাল আফতাব,ফ্যাশন ম্যাগাজিন গ্রীনলিফ এর সম্পাদক তসলিম রিদয় আবৃত্তিকার ও ফ‍্যাশন ডিজাইনার নাছরিন তমা, নাট‍্যকার বীনা দাশ গুপ্তা, প্রান্তশর্মা, সৌরভ পাল, শাহীন আলম, অক্ষরবৃত্ত প্রকাশন এর নির্বাহী পরিচালক কাজী জোহেব, ফ‍্যাশন ডিজাইনার মোঃ হাসান আল বান্না, সমাজকর্মী মোঃ লুৎফর রহমান, মোঃ হেলাল হোসেন, মোঃ ওমর শরীফ সবুজ, মোঃ জাহেদুল আলম, মোঃ রাশেদুল আলম প্রমূখ।