শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গরীব ও মেধাবী শিক্ষার্থীকে বই প্রদান করলেন, শিবলী সাদিক এমপি এর পক্ষে উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু

প্রকাশিত হয়েছে-
এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি,

বিরামপুরে পৌর শহরের গরীব ও মেধাবী শিক্ষার্থীকে একাদশ শ্রেণীর নতুন বই প্রদান করলেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক (এমপি) মহোদয়ের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু ৷

শনিবার (২৮ মে) সকালে এ্যাকুয়া থিম পার্কে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র নির্দেশে তার নিজ অর্থায়নে কলেজ পড়ুয়া একাদশ শ্রেণীর শিক্ষার্থী সুমনকে নতুন বই প্রদান করেন এবং লেখাপড়ার সব ধরনের সার্বিক সহয়োগিতার আশ্বাস প্রদান করেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

সুমন বাবুর মা সুলতানা বেগম বলেন, আমার স্বামী নাই, এক বছর হলো আমার স্বামী মারা গেছে। অনেক কষ্ট করে অন্যের ফসলের মাঠে কাজ করে,যা আয় করি তা দিয়ে কোন রকম সংসার চলায় এবং সুমনের লেখাপড়া করায়। তবুও অনেক কষ্ট করে সংসার চালিয়ে সুমনকে বিরামপুর উপজেলা কলেজিয়েট হাইস্কুল থেকে এসএসসি পাশ করিয়েছি। অন্যের কাছ থেকে টাকা কর্য্য নিয়ে এবছরেই ছেলেকে কলেজে ভর্তি করিয়েছি। অসেক কষ্ট করে সুমনকে কলেজে ভর্তি করিয়েছে কিন্তু আমার অভাবি সংসার হওয়ায় অর্থের অভাবে সুমনকে নতুন বই কিনে দিতে পারছিলাম না। এমন সময় সুমন নতুন বই কিনতে না পারা বিষয়টি এমপি শিবলী সাদিক কে জানালে তিনি তাৎক্ষনিক সুমনকে নতুন বই কিনে দেওয়ার নির্দেশ প্রদান করেন। সেজন্য আমি ও আমার ছেলে দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক ও উপজেলা চেয়ারম্যানের কাছে চির কৃতজ্ঞ। আমি দোয়া করি আল্লাহ যেন তাঁদেরকে বেঁচে রাখে ভালো রাখে।

জানতে চাইলে, উপজেলা চেযারম্যান খায়রুল আলম রাজু বলেন, পৌর শহরের মীরপুর গ্রামের গরীব অসহায় সুলতানা বেগমের ছেলে সুমন বাবু টাকার অভাবে একাদশ শ্রেণীর নতুন বই কিনতে পারছিলো না। সংবাদ পেয়ে তাৎক্ষণিক আমাদের দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র মহোদয়ের দির্দেশে সুমনকে শিবলী সাদিক এমপি’র নিজ তহবিল থেকে নতুন বই প্রদান করি, সেই সাথে সুমনের লেখাপড়ার সব ধরনের সার্বিক সহয়োগিতার আশ্বাস প্রদান করি। তিনি আরো বলেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র নির্বাচনী এলাকায় ও আমার উপজেলা এলাকায় কোন শিক্ষার্থী টাকার অভাবে নতুন বই কিনতে পারছে না বা কোথাও ভর্তি হতে পারছে না সেই সব পবিরাবের পাশে আমরা সবসময় আছি এবং থাকবো ইনশাল্লাহ। তিনি আরো বলেন, পড়ালেখার জন্য আমাদের দরজা সব সময় খোলা। টাকার জন্য পড়ালেখা করতে সমস্যা হলে আমাকে জানাবে, যতটুকু সম্ভব আপনাদের সহযোগিতা করবো।

এসময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুরাদ ইসলামসহ আরো অনেক উপস্থিত ছিলেন।