শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঘুমধুমের রেজু ফাত্রাঝিরি জামে’মসজিদে কোরআনের হাফেজকে পাগড়ি পরিয়ে সম্মাননা

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক বান্দরবান,

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু ফাত্রাঝিরি কারীমিয়া দারুল উলূম হেফজ খানা ও ফোরকানিয়া মাদ্রাসা’র বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে, সভা শুরুতে ১জন নতুন কোরআনে হাফেজকে পাগড়ি প্রদান ও হিফজুল কোরআন অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। শুক্রবার (৩ফেব্রুয়ারি ) রাতে এইচ,কে,বি ব্রিক ফিল্ড এর স্বত্বাধিকারী ( মালিক)হায়দার আলী কোম্পানি কর্তৃক পরিচালিত রেজু ফাত্রাঝিরি দারুল উলুম হিফজুল কোরআন বিভাগ থেকে তাকে সম্মাননা দেওয়া হয়।

বান্দারবানের নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়নের রেজু ফাত্রাঝিরি দারুল উলুম হেফজখানা-এতিমখানা-জামিয়া মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার বার্ষিক সভা থেকে
২০২৩সালে প্রতিষ্ঠানটি হেফজ শেষ করা ছাত্রকে পাগড়ি প্রদান করেন কতৃপক্ষ।

অনুষ্ঠানে পাগড়ি প্রদান করা হাফেজ হলেন আব্দুল্লাহ আল মুজাহিদ।

এছাড়া অনুষ্ঠানে হেফজখানা-এতিমখানা ও ফোরকানিয়া মাদ্রাসার ছাত্রদের কেরাত, নাত ও দেশাত্মবোধক গানে ৬জন পুরস্কৃত করা হয়। তারা হলেন শাহ আলম এর ছেলে সাইফুল ইসলাম, করিম ড্রাইভার মেয়ে রিয়াদ মনি, মাহমুদুল হাসান এর ছেলে আব্দুল্লাহ আল মোজাহিদ, আক্তারের মেয়ে সিফা মনি, আব্দুল্লাহ করিম এর মেয়ে উম্মা আইমা।

এতে মাদরাসার পরিচালক হায়দার আলী কোম্পানির সভাপতিত্বে প্রধান অতিথির এ,কে,এম জাহাঙ্গীর আজিজ চেয়ারম্যান, ৩নং ঘুমধুম ইউনিয়ন পরিষদ, বিশেষ অতিথি মাওলানা সৈয়দ হোসাইন, প্রধান শিক্ষক রেজু বড়ইতলী ইসলামিয়া দাখিল মাদ্রাসা, মাওলানা আব্দুল আলিম, খতিব বাশবুনিয়া জামে মসজিদ উখিয়া, মাওলানা মাস্টার আবু সাঈদ সহকারী শিক্ষক উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাওলানা সাবের আহমদ, সিনিয়র শিক্ষক হিমছড়ি তালিমুল কুরআন দাখিল মাদ্রাসা রত্না উখিয়া, মাওলানা জাহেদুল ইসলাম, খতিব ভালুকিয়া পাড়া ঘুমধুম নাইক্ষ্যংছড়ি, সাংবাদিক শফিউল ইসলাম সভাপতি, অনলাইন প্রেসক্লাব উখিয়া, সাংবাদিক আবদুল হাকিম গ্লোবাল টেলিভিশন বান্দরবান প্রতিনিধ ও সহ-সভাপতি উখিয়া উপজেলা প্রেসক্লাব , সাংবাদিক কফিল উদ্দিন, বদিউল আলম, সদস্য ৯ নং ওয়ার্ড প্রমুখ।