বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ঘুমধুমে সাংবাদিকের উপর হামলা’কারি, খালেদা মেম্বার ও আজিজ হক রানা সহ অজ্ঞাত ১৪ জনের নামে থানায় মামলা

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক বান্দরবান :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ড দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অল্প উত্তরে মৈত্রী সড়কের পশ্চিম পাশে অর্ধ শত বছরের চলাচলের রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণ করছে প্রভাবশালী খালেদা মেম্বার ও তার অনুসারীরা। এতে ভোগান্তিতে পড়েছে এলাকার ২-৫ শত বাসিন্দারা।

এলেকা বাসীর এমন অভিযোগের ভিত্তিতে তথ্য সংগ্রহ করতে গেলে সন্ত্রাসী হামলার ও মারধরের শিকার হন গ্লোবাল টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি ও দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার আবদুল হাকিম ও ক্যামেরা ম্যান।

আব্দুল হাকিম জানান তাদের উপর অতর্কিত হামলা করেন ঘুমধুম ইউনিয়ন (৪,৫,৬) ওয়ার্ডের (মহিলা মেম্বার) খালেদা, এবং এস্থানী সন্ত্রাসী আজিজুল হক রানা,সহ অজ্ঞাত আরো ১৪-১৫ জন,
হামলার একপর্যায়ে ক্যামেরা এবং মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে।

এ ঘটনায় দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৪ নের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। যার নাইক্ষ্যংছড়ি থানা মামলা নং১০/২৬।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) মোঃ শাহজাহানের সাথে মুঠোফোন যোগাযোগ করলে তিনি জানান
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ২.০০ টার দিকে নাইক্ষ্যংছড়ি থানায় আবদুল হাকিম (স্যাটেলাইট চ্যানেল গ্লোবাল টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি) বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৪ নের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে।

জানা গেছে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ড দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অল্প উত্তরে মৈত্রী সড়কের পশ্চিম পাশে অর্ধ শত বছরের চলাচলের রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণ করছে খালেদা মেম্বার ও তার অনুসারীরা। এতে ভোগান্তিতে পড়েছে এলাকার ২-৫ শত বাসিন্দারা।

এ বিষয়ে অপরাধীদের বিরুদ্ধে থানায় মামলা নেওয়া হয়েছে। আসামিদের গ্রেপ্তার জন্য এসপি স্যারের নির্দেশ রয়েছে। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।