শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ঘুমধুম হাইস্কুল কেন্দ্র এসএসসি পরীক্ষার্থীদের উখিয়া কুতুপালং কেন্দ্রে বাসে করে আনা হলো

প্রকাশিত হয়েছে-

এইচ এম শাহাবউদ্দিন তাওহীদ,উখিয়া।

পার্বত্য চট্টগ্রামের বান্দরবান
নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের উচ্চ বিদ্যালয় কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থীদের বাসে করে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পৌঁছানোর ব্যবস্থা করেছে পুলিশ ও ছাত্রলীগ। অদ্য ১৭ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ শনিবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম উচ্চবিদ্যালয়ের মাঠে শনিবার সকাল ৭ ঘটিকার দিকে কয়েক শত এসএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকেরা জড়ো হয়।

উদ্দেশ্য, সেখান থেকে ১৭ কিলোমিটার দূরে পাশের জেলা কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং উচ্চবিদ্যালয় কেন্দ্রে যাওয়া। কারণ, ঘুমধুমের তুমব্রু সীমান্তের বিপরীতে মিয়ানমারের রাখাইন রাজ্যের পাহাড়ে দেশটির নিরাপত্তা বাহিনী বেপরোয়া গুলিবর্ষণ, আর্টিলারি ও মর্টার সেল নিক্ষেপ করছে, যার কিছু এসে পড়ছে বাংলাদেশ ভূখণ্ডে। গোলা এসে পড়ার ঘটনায় গতকাল শুক্রবার রাতে শূন্যরেখার আশ্রয়শিবিরের মোহাম্মদ ইকবাল নামের এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে ৫ পাঁচজন। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ায় ঘুমধুম উচ্চবিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্রটি সরিয়ে উখিয়ায় স্থানান্তর করা হয়েছে।

ঘুমধুম কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থীদের উখিয়ার কেন্দ্রে পৌঁছে দিতে একাধিক বাসের ব্যবস্থা করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। এ ছাড়া কক্সবাজার জেলা পুলিশ দুটি বাস ও স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অন্যান্য যানবাহন করে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। বাসগুলোর মাধ্যমে শিক্ষার্থীদের নিরাপত্তা দিয়ে কেন্দ্র পর্যন্ত পৌঁছে দিয়েছে উখিয়া থানার পুলিশ। ঘুমধুম থেকে কুতুপালং কেন্দ্রে পৌঁছাতে বাসের সময় লাগে ৩৩০ থেকে ৩৫ মিনিট।