বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভায় নতুন ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ শুরু

প্রকাশিত হয়েছে-

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

 

চট্টগ্রামের বাঁশখালীতে ২০১৯ সালে নতুনভাবে হওয়া ভোটারদের স্মার্টকার্ড বিতরন শুরু করেছেন বাঁশখালী উপজেলা নির্বাচন কার্যালয়।

আজ মঙ্গলবার (০২ মার্চ ২১)থেকে (১৬ মার্চ ২১)পর্যন্ত বাঁশখালী পৌরসভা কার্যালয় এবং ১৪ টি ইউনিয়ন পরিষদে একদিন করে পর্যায়ক্রমে এসব স্মার্টকার্ড বিতরণ করা হবে। মোট বিতরণ করা হবে ১৮ হাজার ৬৪১ টি স্মার্টকার্ড। আজ সকাল ৯ টা থেকে পৌর কার্যালয়ে নতুন ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরন করেন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী।এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম সহ নির্বাচন অফিস ও পৌরসভা কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আজ ২ মার্চ বাঁশখালী পৌরসভা কার্যালয়ে, ৩ মার্চ পুকুরিয়া ইউনিয়ন পরিষদে, ৪ মার্চ সাধনপুর ইউনিয়ন পরিষদে, ৫ মার্চ খানখানাবাদ ইউনিয়ন পরিষদে, ৬ মার্চ বাহারছড়া ইউনিয়ন পরিষদে, ৭ মার্চ কালীপুর ইউনিয়ন পরিষদে, ৮ মার্চ বৈলছড়ি ইউনিয়ন পরিষদে, ৯ মার্চ কাথারিয়া ইউনিয়ন পরিষদে, ১০ মার্চ সরল ইউনিয়ন পরিষদে, ১১ মার্চ শীলকূপ ইউনিয়ন পরিষদে, ১১ মার্চ গন্ডামারা ইউনিয়ন পরিষদে, ১৩ মার্চ চাম্বল ইউনিয়ন পরিষদে, ১৪ মার্চ শেখেরখীল ইউনিয়ন পরিষদে, ১৫ মার্চ পুঁইছড়ি ইউনিয়ন পরিষদে এবং ১৬ মার্চ ছনুয়া ইউনিয়ন পরিষদে এসব স্মার্টকার্ড বিতরণ করবে উপজেলা নির্বাচন কার্যালয়।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম বলেন, ২০১৯ সালে যারা নুতুন ভোটার হয়েছেন শুধু তাদেরকে এসব স্মার্টকার্ড প্রদান করা হচ্ছে । তাদের উভয় হাতের দশ আঙ্গুলের ছাপ এবং চোখের আইরিশের প্রতিচ্ছবি নেওয়া হয়েছে। আপাতত মোট ১৮ হাজার ৬৪১ টি স্মার্টকার্ড বিতরণ করা হবে।

২০০৮ সালের আগে যারা ভোটার হয়েছে পযার্য়ক্রমে তাদের কে ও দশ আঙ্গুলের ছাপ এবং চোখের আইরিশের প্রতিচ্ছবি নিয়ে স্মার্টকার্ড বিতরণ করা হবে।