শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

চট্টগ্রামে ইউএনওদের নিরাপত্তায় ৪ জন করে আনসার সদস্য মোতায়েন।। উখিয়া ভয়েস ২৪ ডটকম

প্রকাশিত হয়েছে-

নিরাপত্তা 

 

আলমগীর ইসলামাবাদী
(চট্টগ্রাম জেলা প্রতিনিধি)

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার পর সারা দেশে ইউএনওদের নিরাপত্তা জোরদার করেছে সরকার। এরই অংশ হিসেবে চট্টগ্রামের ১৫ ইউএনওর বাসভবন ও অফিসের নিরাপত্তায় সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে।

একজন ইউএনওর নিরাপত্তায় চারজন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে দু’জন সশস্ত্র। শনিবার (৫ সেপ্টেম্বর) পটিয়া ইউএনও ফয়সাল আহমেদের বাসভবনে গিয়ে দেখা যায়, ভেতরে ও বাইরে প্রহরায় রয়েছেন সশস্ত্র আনসার সদস্যরা।
নিরাপত্তায় চারজন আনসার সদস্য পাওয়ার কথা স্বীকার করে হাটহাজারী ইউএনও মো. রুহুল আমিন বলেন, ‘গতকাল সন্ধ্যা থেকে বাসভবনের নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন আনসার সদস্যরা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে দেয়া এক চিঠিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তা দেয়ার লক্ষ্যে প্রয়োজনীয় সংখ্যক আনসার সদস্য মোতায়েনের নির্দেশনা দেয়া হয়।

এ নির্দেশনার পর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম জেলা কম্যান্ডেন্টের কার্যালয় থেকে জেলার ১৫ জন ইউএনওর নিরাপত্তায় ৬০ জন আনসার মোতায়েনের কথা জানানো হয়।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন বলেন, ‘জেলার ১৫ ইউএনওর নিরাপত্তায় ৬০ জন আনসার সদস্য দেয়া হয়েছে। প্রতি ইউএনওর নিরাপত্তায় চারজন করে আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।