শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চুনতীর লাম্বাশিয়ায় অবৈধ বালু উত্তোলনে ভ্রাম্যমাণ আদালত অভিযান, ১লক্ষ ঘনফুট বালু জব্দ

প্রকাশিত হয়েছে-

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় লাম্বাশিয়া ছড়া হতে অবৈধ ভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ১১টি স্তুপে প্রায় ১লক্ষ ঘনফুট বালু জব্দ করা হয়েছে।

০১ ফেব্রুয়ারি”২০২৩ইং বুধবার সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান বলেন, চুনতি ইউনিয়নের সাতগড় লাম্বাশিয়া ছড়া হতে অবৈধভাবে বালু উত্তোলনে অভিযান পরিচালনা করে ১১টি স্তুপে প্রায় ১লক্ষ ঘনফুট বালু জব্দ করা হয়। অভিযানের সময় স্পটে কাউকে পাওয়া যায়নি। পরিবেশের ভারসাম্য রক্ষায় বনবিভাগের জায়গা সুরক্ষিত রাখতে নিয়মিত টহল জোরদার সহ সার্বিক ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

জনস্বার্থে ও জনকল্যাণে পরিবেশ সুরক্ষায় এ ধরণের যৌথ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে উপস্থিত ছিলেন, চুনতি সাতগড় বিট কর্মকর্তা মোঃ শাহ আলম হাওলাদার, ডলুবিট কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ ইদ্রিস, লোহাগাড়া থানার এসআই সত্যজিৎ ভৌমিক সহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।