শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

টেকনাফের তথ্য আপা বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

টেকনাফের তথ্য আপা বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত

টেকনাফ প্রতিনিধি

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ ও প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন (২য় পর্যায়) প্রকল্পের আওতায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কক্সবাজারের টেকনাফ উপজেলা সদর ইউনিয়নে তথ্য আপার সেবা বিষয়ক বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা তথ্য সেবা কেন্দ্রের আয়োজনে টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুর সভাপতিত্বে ও উপজেলা তথ্যসেবা কর্মকর্তা তাছলিমা খাতুনের সঞ্চালনায় উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুল হক চৌধুরী,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ শওকত হোসেন, বীর মুক্তিযোদ্ধা জহির আহমেদ, টেকনাফ মডেল থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম,উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, সদর ইউনিয়নের ইউপি সদস্য এনামুল হক প্রমূখ। এছাড়া উপস্থিত ছিলেন তথ্য সেবা সহকারী আফরোজা আক্তার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উপজেলা তথ্যসেবা কর্মকর্তা তাছলিমা খাতুন বলেন,গ্রামের সহজ-সরল, নিরক্ষর মানুষ,যারা সরকারি অফিসে কোনদিন আসেনি বা সরকারি অফিসে আসতে ভয় পায়,তিনিও বাড়ির উঠানে বসে বুঝে যাচ্ছেন বা জেনে যাচ্ছেন সবকিছু। বিনামূল্যে ডায়বেটিকস ও রক্তচাপ মাপা,উদ্যেক্তা তৈরী,বিনামূল্যে চাকরির আবেদন করে দেওয়ার কাজ ও করেন তথ্য আপা। শুধু নারীদের জন্য আমাদের এ সেবা।

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম বলেন,তথ্য আপার সবচেয়ে বড় প্রাপ্তি হল মহিলারা বুঝতে পারছেন,তারাও পুরুষের মতো সমান গুরুত্বপূর্ণ। তারা ও রাষ্ট্রের মালিক। সরকারি দপ্তর তাকে আন্তরিক ভাবে সেবা দিতে বাধ্য। তথ্য আপা উপজেলায় তাদের সেবায় নিয়োজিত এবং উপজেলায় গেলে তাদেরকে সার্বিক সহযোগিতা করবে তথ্য আপা।