শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উত্তর কানজর পাড়ায় তিনটি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে

প্রকাশিত হয়েছে-

ইব্রাহীম মাহমুদ:- টেকনাফ,

সীমান্ত উপজেলা টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উত্তর কানজর পাড়ায় তিনটি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
আজ শনিবার (২৮ মার্চ) দুপুর দুইটার দিকে স্থানীয় বাসিন্দা মোশল আলীর পুত্র নুরুল আমিনের বসতঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানান।

বাড়ির মালিক নুরুল আমিন জানান, আমার বাড়িতে কেউ ছিল না। হয়তো গ্যাস সিলিন্ডারের লাইন চালু করা ছিল। তাই আগুনের সূত্রপাত হতে পারে। পরিবারের কেউ উপস্থিত না থাকার কারণে বাড়ি থেকে কিছুই বের করা যায়নি। আমার বড় ভাইয়ের বাড়িসহ আরেকটি পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমাদের প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী বলেন, আমার গ্রামে আগুন লাগার খবর শুনে আমি তৎক্ষণাৎ ঘটনাস্থলে ছুটে আসি। এলাকাবাসীদের সবার সহযোগিতায় আগুন প্রায় নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে হতাহতের ঘটনা ঘটেনি। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে সাহায্য করা হবে। তাই স্থানীয় সাংসদ ও উপজেলা চেয়ারম্যান এলাকার বিত্তশালীসহ এনজিও সংস্থা গুলোদের ও অনুরোধ করতেছি সাহায্য করতে।

এদিকে খবর পেয়ে টেকনাফ থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নির্ধারণ করা সম্ভব না হলেও প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।