শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

টেকনাফে ২০টি স্বর্ণের বার ও ৫ কেজি কারেন্ট জাল সহ আটক -১

প্রকাশিত হয়েছে-

মোস্তাক আহমদ টেকনাফ:।

কক্সবাজারের টেকনাফে নাফনদী বেড়ীবাঁধ এলাকা থেকে ৩কেজি ৩২০গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার ও ৫কেজি কারেন্ট জাল সহ সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপ ৮ নং ওয়ার্ডের মোহাম্মদ জাকারিয়ার ছেলে মো. ইয়াছ নুর (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড ২ বিজিবি।

বুধবার(১১ জানুয়ারি) রাত ৯টার দিকে টেকনাফ ২বিজিবি শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ ওবিএম পোস্ট এলাকা নাফনদী সংলগ্ন বেড়ীবাঁধ থেকে মো. ইয়াছ নুরকে স্বর্ণের বার ও কারেন্ট জাল সহ গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১১ জানুয়ারি) রাত ৯টার দিকে টেকনাফ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক ৭০০ গজ উত্তর দিকে ওবিএম পোস্ট এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় উপ-অধিনায়কের নেতৃত্বে টেকনাফ সদর ও শাহপরীরদ্বীপ বিওপির যৌথ একটি টহলদল নাফনদী বেড়ীবাঁধ এলাকায় অবস্থান করেন।

কিছু সময় অবস্থা করার পর টহলদল দেখে নাফ নদীতে মৎস্য আহরণ শেষে জাল হাতে কেওড়া বাগানের ভেতর দিয়ে এক যুবক বেড়ীবাঁধ উঠলে।ওই সময় টহল দল তাকে গ্রেপ্তার করেন।

এসময় তাকে তল্লাশী করে তার কোমরে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় নেটের জাল ও টেপ দিয়ে মুড়ানো ২টি স্বর্ণের বারের বেল্ট এবং ৫কেজি কারেন্ট জাল জব্দ করা হয়।পরবর্তীতে বেল্টগুলো খুলে ২০টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ৩কেজি ৩২০ গ্রাম।

২বিজিবি’র অধিনায়ক আরও জানান,গ্রেপ্তারকৃত যুবকের স্বীকারোক্তিতে উক্ত স্বর্ণ পাচারের সাথে আরও ২ জন চোরাকারবারী জড়িত রয়েছে।অভিযানে উদ্ধার হওয়া কারেন্ট জাল টেকনাফ কাষ্টম অফিসে ও স্বর্ণের বার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারী শাখায়) জমা করা হয়েছে।এবং ধৃত যুবক সহ জড়িত আরও দু’জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করা হয় বলে অধিনায়ক জানায়।