বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

দেশব্যাপি নূরানী বোর্ডের কেন্দ্রীয় সনদ পরীক্ষা শুরু,কেন্দ্র পরিদর্শনে- মহাসচিব মুফতি জসিম উদ্দীন

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

নুরানী তালীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম বাংলাদেশ এর অধীনে পরিচালিত দেশব্যাপি নুরানী মাদরাসা সমুহের ৩য় শ্রেণির কেন্দ্রীয় সনদ পরীক্ষা বিপুল উৎসাহ উদ্দীপনায় আজ(০৫ ডিসেম্বর২১) রোজ রবিবার সকাল ০৮টায় শুরু হয়েছে ।

বোর্ডের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক আল্লামা মুফতি জসিম উদ্দীন হাফি; আজ বিভিন্ন মাদ্রাসায় পরিদর্শন করে সামগ্রিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন,
এবছর সমগ্র বাংলাদেশে কেন্দ্রীয় সনদ পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন মোট ৭২৭০টি প্রতিষ্ঠানের ৪২৮২৪৪ জন পরীক্ষার্থী। মোট ১৫৩৩টি কেন্দ্রের মাধ্যমে তাদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ।

অত্যন্ত আনন্দঘন পরিবেশে কেন্দ্রীয় সনদ পরীক্ষা দেশব্যাপি সহস্রাধিক কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। বোর্ড কর্তৃপক্ষ পরীক্ষার খাতা প্রশ্নপত্রসহ প্রয়োজনীয় সরঞ্জাম সকল পরীক্ষা কেন্দ্রে কঠোর গোপনীয়তা ও নিরাপদে পৌছিয়েছেন বলে জানিয়েছেন বোর্ড কর্মকর্তা গন ৷

পরীক্ষাকেন্দ্রে উপস্থিত অভিভাবক ও নুরানী মাদরাসার শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়, জীবনের প্রথম সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণকে কেন্দ্র করে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
আল্লাহ তাআলা সংশ্লিষ্ট সকলকে পরীক্ষার যথাযথ দায়িত্ব পালন এবং পরীক্ষার সফলতা অর্জন করার তাওফীক দান করুক।