মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশের সামগ্রিক অবস্থা অত্যন্ত ভয়াবহ; নাগরিক ও ভোটাধিকার ভুলুণ্ঠিত- মুফতি সৈয়দ ফয়জুল করীম

প্রকাশিত হয়েছে-

ইসলামি রাজনৈতিক ডেস্ক,

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশের সামগ্রিক অবস্থা অত্যন্ত ভয়াবহ। দেশে মানুষের নাগরিক ও ভোটাধিকার নেই।

মানুষ অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার সাথে দিন অতিবাহিত করছে। শুধুমাত্র মতের মিল না থাকায় একজন মানুষ অন্য একজন মানুষকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করছে।

বর্তমানে একদলের কাছে অন্যদলের মানুষের কাছে নিরাপত্তা নেই। অপরদিকে ইসলামে সকল দল ও মতের মানুষ এমনকি অন্য ধর্মাবলম্বীর জীবনও নিরাপদ। শুধু নিরাপদই নয় বরং অন্য ধর্মাবলম্বীর সকল অধিকার ইসলাম নিশ্চিত করছে।

বুধবার রাতে পটুয়াখালী জেলার গলাচিপার কলাগাছিয়া মাঠে বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, উলামায়ে কেরাম ও মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

মুফতি ফয়জুল করীম বলেন, দেশে সন্ত্রাসী ও দস্যুদের রাজত্ব চলছে। এই দস্যুদের হাতে প্রতিনিয়ত মানুষ নাজেহাল হচ্ছে। মাস্তান ও সন্ত্রাসীদের হাতে জীবন দিচ্ছে অনেক অসহায় নিরীহ এবং নিরাপরাধ মানুষকে।

এ অবস্থার অবসান হওয়া প্রয়োজন। তিনি বলেন, ইসলাম শান্তি, কল্যাণ ও মানবতার ধর্ম। সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা করা, মানুষের অধিকার ফিরিয়ে দেয়া ইসলামের অন্যতম বৈশিষ্ট্য। সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে হলে ইসলামকেই প্রতিষ্ঠা করতে হবে। কেননা আল্লাহর কাছে ইসলামই একমাত্র গ্রহণযোগ্য বিধান।

তিনি গত কয়েকদিনে দেশের বিভিন্ন অঞ্চলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনোনীত হাতপাখার চেয়ারম্যান প্রার্থীদের ওপর সরকারদলীয় দস্যুতের হাতে নাজেহালের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।