বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশে সঙ্কট ক্রমেই আরো ঘণীভূত হচ্ছে – শায়খে চরমোনাই

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদী চট্টগ্রাম জেলা প্রতিনিধি”

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, ৫১ বছরের বাংলাদেশের আজ এক বিপদজনক পরিস্থিতি। এই বিপদজনক পরিস্থিতির সুরাহা করতে হলে ভোটারবিহীন সরকার পরিবর্তন করে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। দেশে একর পর এক সঙ্কট সৃষ্টি হচ্ছেই। কৃষিপ্রধান দেশে সারের দাম কেজি প্রতি ৬ টাকা বৃদ্ধি করায় দেশে নতুনভাবে খাদ্য সঙ্কটের আশঙ্কা করা হচ্ছে। খাদ্য সঙ্কট দূর করতে এবং কৃষিকাজে উৎসাহিত করতে কৃষকদের সবধরনের সহযোগিতা দিতে হবে। সেইসাথে সারের বর্ধিত দামের সিদ্ধান্ত বাতিল করতে হবে। তিনি বলেন, বর্তমান বিশ্বে সঙ্কটের অন্যতম খাত হবে দেশের কৃষি উৎপাদন। দেশের কৃষক পর্যাপ্ত ফসল উৎপাদন করলেও সবসময় ফসলের লাভজনক মূল্য পান না। সারের মূল্য বৃদ্ধিতে ফসলের উৎপাদন খরচ বাড়বে। এর প্রভাব পড়বে উৎপাদিত মূল্যের ওপর। এর ফলে সাধারণ মানুষের সঙ্কট বাড়বে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কমমূল্যে প্রকৃত কৃষকের কাছে কৃষি উপকরণ সরবরাহ করতে হবে। দেশে ভয়াবহ বন্যায় বেশ কয়েকটি জেলার কৃষক তাদের কৃষি ফসল নষ্ট, বাড়ী-ঘর ভেঙ্গে এক মহাসঙ্কটে নিপতিত। এরমধ্যে সারের মূল্যবৃদ্ধি কৃষকদের চরম বিপাকে ফেলে দিবে।

আজ ৫ আগস্ট ২০২২ শুক্রবার, সকাল ১০টা থেকে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের উদ্যোগে নগর সদস্য তারবিয়াতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ শাহাদাত হোসাইন প্রধানিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত তারবিয়াতে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলাম, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান।

বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, যুগ্ম সম্পাদক মুফতী মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক এইচএম রফিকুল ইসলাম, সৈয়দ ওমর ফারুক, মাওলানা এইচএম সাইফুল ইসলাম, কামাল উদ্দিন আহমদ, মাওলানা গোলাম কিবরিয়া, হাফেজ ওবায়দুল্লাহ বরকত, মো. হায়দার আলী প্রমুখ।

তিনি বলেন, রেল ও সড়পথ দুর্নীতি ও মৃত্যুর বিভীষিকাময় আধারে পরিণত হয়েছে। আদমশুমারীতে ভুল তথ্য, রিজার্ভের প্রকৃত মজুদ নিয়ে ছলচাতুরী, বিদ্যুৎ উৎপাদনের তথ্যে কারসাজী, প্রাথমিক জ্বালানী সংগ্রহে ভঙ্গুর অবস্থা।