শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নবী প্রেমিকরা প্রমাণ করল আরব এবং বিশ্ব মিডিয়ায় আজকের গর্বের বাংলাদেশ

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক

ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে আজ উত্তাল ছিলো রাজধানী ঢাকার রাজপথ এবং হেফাজত কেল্লা হাটহাজারী। রাজধানী ঢাকায় আজকে ইসলামী আন্দোলন বাংলাদেশ কর্তৃক পূর্বঘোষিত ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশি বাধার সম্মুখীন হয়। ফ্রান্স দূতাবাস ঘেরাও করতে না পারলেও নবী প্রেমিক জনতার বিশাল জনসমুদ্রের দৃশ্য ঠিকই দেশ এবং আন্তর্জাতিক মিডিয়ায় স্থান করে নিয়েছে। বিশেষ করে আরব বিশ্বের সোস্যাল মিডিয়ায় নজর কেড়েছে আজকের ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি।

আরব বিশ্বের বেশকিছু বড়বড় পেইজে বাংলাদেশে আজকের আন্দোলনের দৃশ্যগুলো শেয়ার হয়েছে। সেই পোস্টগুলোর কমেন্টে আরব মুসলিমরা বাংলাদেশকে বাহবা দিচ্ছে। সাদুবাদ জানাচ্ছে। অন্যান্য দেশকেও বাংলাদেশের মতো রাজপথে নামার জন্য পরামর্শ দিচ্ছে অনেকেই। এতে করে মুসলিম বিশ্ব নবী প্রেমিক অন্য এক বাংলাদেশকে নতুন করে চিনতে সক্ষম হচ্ছে। এটা গর্বের বিষয়। বাংলাদেশী মুসলিমরা নবী প্রেমে উজ্জীবিত সেই বাস্তবতাটা তেরো সালের হেফাজতের আন্দোলনের পর আরব বিশ্ব নতুন করে জানতে সক্ষম হয়েছে। আমাদের এই ধারা অব্যাহত থাকুক চিরকাল।

পাশাপাশি নিভুনিভু হেফাজতও আজকে হাটহাজারীতে নব উদ্যমে যেন জেগে ওটেছে। হেফাজতের এই জেগে ওঠা আমাদের আশার আলো দেখাচ্ছে। আমরা প্রাণ প্রিয় হেফাজতকে নিয়ে এখনো স্বপ্ন দেখি। আমরা চাই হেফাজত রাসূলুল্লাহ ﷺ ইজ্জৎ রক্ষায় ফের পূর্বের ন্যায় জেগে ওঠে বিশ্বব্যাপী কঠিন বার্তা ছড়িয়ে দিক। জানতে পেরেছি হেফাজত আজকের হাটহাজারীর বিশাল বিক্ষোভ মিছিল থেকে আগামী জুমাবার গোটা দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে। নবী প্রেমিক জনতা স্বতস্ফূর্তভাবে এই কর্মসূচি বাস্তবায়ন করবে বলে আমরা আশাবাদী।

নবী প্রেম বুকে ধারণ করে এগিয়ে যাও প্রিয় বাংলাদেশ।