শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নলছিটির প্রবীণ আলেম মাওলানা গোলাম মোস্তফা এর মৃত্যুতে যুব আন্দোলনের শোক বার্তা এম. এম. সাইফুল্লাহ আল মনির, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ( বতর্মান ইসলামি আন্দোলন বাংলাদেশ ) প্রতিষ্ঠাকালীন নায়েবে আমীর মাওলানা গোলাম মোস্তফা আর নেই, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। তিনি মরহুম পীর সাহেব চরমোনাই (রঃ) এর সান্নিধ্যে থেকে ইসলামী রাজনীতি করে গেছেন। মাওলানা গোলাম মোস্তফা আমেরিকার নিউইয়র্কের বায়তুস সালাম মসজিদের প্রতিষ্ঠাতা ও খতীব ছিলেন। ঝালকাঠি জেলার নলছিটি শহরের বাড়ীতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আজ তাঁকে বিমানে করে ঢাকায় নেয়া হয়, হাসপাতালে ভর্তির পূর্বেই তিনি ইন্তেকাল করেন। মরহুম নিউইয়র্কে যাওয়ার আগে ঢাকার মোহাম্মদপুর এলাকায় একাধিক মসজিদ স্থাপন করেছেন, তিনি বিভিন্ন মসজিদে ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করেন। নলছিটিতে তিনি “মাওলানা গোলাম মোস্তফা মহিলা বিদ্যালয়” নামে একটি কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। আগামীকাল নলছিটিতে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তাঁকে গ্রামের বাড়ী সুবিদপুরে দাফন করা হবে। মরহুমের মৃত্যুতে ইসলামী যুব আন্দোলন নলছিটি উপজেলা শাখার সভাপতি মুহাম্মাদ নুরে আলম ও সাধারন সম্পাদক এম. এম. সাইফুল্লাহ আল মনির এক যৌথ বিবৃতিতে শোক প্রকাশ করেছেন, তারা বলেন এই মহান আলেম এর মৃত্যুর কারনে আমরা একজন রাহবার হারিয়েছি। এই শোকাহত পরিবারের প্রতি আমরা সমবেদনা জ্ঞাপন করছি আল্লাহ্ যেন তাদের এই শোক সামলানোর তৌফিক দ্বান করেন এবং মরহুমকে যেন আল্লাহ তায়ালা মাফ করে জান্নাতের বাসিন্দা হিসেবে কবুল করেন

প্রকাশিত হয়েছে-

এম. এম. সাইফুল্লাহ আল মনির, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

 

ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ( বতর্মান ইসলামি আন্দোলন বাংলাদেশ ) প্রতিষ্ঠাকালীন নায়েবে আমীর মাওলানা গোলাম মোস্তফা আর নেই, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।

তিনি মরহুম পীর সাহেব চরমোনাই (রঃ) এর সান্নিধ্যে থেকে ইসলামী রাজনীতি করে গেছেন।

মাওলানা গোলাম মোস্তফা আমেরিকার নিউইয়র্কের বায়তুস সালাম মসজিদের প্রতিষ্ঠাতা ও খতীব ছিলেন।

ঝালকাঠি জেলার নলছিটি শহরের বাড়ীতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আজ তাঁকে বিমানে করে ঢাকায় নেয়া হয়, হাসপাতালে ভর্তির পূর্বেই তিনি ইন্তেকাল করেন।

মরহুম নিউইয়র্কে যাওয়ার আগে ঢাকার মোহাম্মদপুর এলাকায় একাধিক মসজিদ স্থাপন করেছেন, তিনি বিভিন্ন মসজিদে ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করেন।

নলছিটিতে তিনি “মাওলানা গোলাম মোস্তফা মহিলা বিদ্যালয়” নামে একটি কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন।

আগামীকাল নলছিটিতে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তাঁকে গ্রামের বাড়ী সুবিদপুরে দাফন করা হবে।

মরহুমের মৃত্যুতে ইসলামী যুব আন্দোলন নলছিটি উপজেলা শাখার সভাপতি মুহাম্মাদ নুরে আলম ও সাধারন সম্পাদক এম. এম. সাইফুল্লাহ আল মনির এক যৌথ বিবৃতিতে শোক প্রকাশ করেছেন,

তারা বলেন এই মহান আলেম এর মৃত্যুর কারনে আমরা একজন রাহবার হারিয়েছি।
এই শোকাহত পরিবারের প্রতি আমরা সমবেদনা জ্ঞাপন করছি আল্লাহ্ যেন তাদের এই শোক সামলানোর তৌফিক দ্বান করেন এবং মরহুমকে যেন আল্লাহ তায়ালা মাফ করে জান্নাতের বাসিন্দা হিসেবে কবুল করেন।