বুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পাওনা টাকা চাইতে গিয়ে ঘুমধুমের অবৈধ ইটভাটার মালিক অনিত‌্য বড়ুয়ার নেতৃত্বে হামলায় রক্তাত্ব যুবক

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক বান্দরবান:

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুমের ফাত্রাঝিরি গ্রামে এসআরবি নামের এক অবৈধ ইটভার মালিক অনিত‌্য বড়ুয়ার কাছে পাওনা টাকা চাইতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার জসিম উদ্দিন নামের এক যুবক।

শনিবার (০৮ এপ্রিল ) নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম ফাত্রাঝিরি গ্রামে এসআরবি ইট ভাটা নামক স্থানে রাত ৯ টার দিকে উক্ত ইট ভাটার মালিক অনিত‌্য বড়ুয়ার কাছে কাছে পাওনা টাকা চাইতে যায় ঘুমধুম বড়বিল এলাকার বদিউর রহমানের ছেলে মোঃ জসিম(৩০)। এতে ইটভাটার মালিক অনিত‌্য বড়ুয়া টাকা না দিয়ে অশ্লিল ভাষায় গালমন্দ করতে করতে এক পর্যায়ে অনিত্য বড়ুয়া এবং অনিত্য বড়ুয়ার ম‌্যানেজারসহ ৫/৬ জন ইট দিয়ে জসিমের মাথায় আঘাত করলে মাথার ডান পাশে চোখের উপরে কেটে যায়। এতে আহত জসিম মাটিতে লুটিয়ে পড়ে।

পরবর্তীতে আহত জসিমের আত্বীয় স্বজনরা খবর পেলে গিয়ে আহত জসিমকে উদ্ধার করে চিকিৎসার জন‌্য হাসপাতালে নিয়ে যায়।

হামলাকারীরা হল: ইটভাটার মালিক উখিয়ার ২নং রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া পাড়ার সুদীর বড়ুয়ার ছেলে – অনিত্য ও মরিচ্যা বউ বাজার, উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের মরিচ‌্যা বউ বাজার এলাকার ঝুমু বড়ুয়ার ছেলে মিমু বড়ুয়া।

এদিকে আহত জসিম উদ্দিনের পরিবারের সদস‌্যরা সাংবাদিকদের জানান, ইটভাটার মালিক অনিত‌্য বড়ুয়ার কাছে পাওনা টাকা চাইতে গেলে তিনি সন্ত্রাসী হামলা করে জসিমকে আহত করে আমরা থানায় মামলা করব এবং এর ন‌্যায় বিচার চাই।

এ প্রসঙ্গে জানতে অভিযুক্ত ইটভাটার মালিক অনিত‌্য বড়ুয়ার কাছে এই নাম্বারে 01730629820 যোগাযোগের চেষ্টা করাহলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব‌্য নেয়া সম্ভব হয়নাই।

উল্লেখ‌্য: ইটভাটার মালিক অনিত‌্য বড়ুয়ার বিরুদ্ধে পাহাড় কেটে মাটি সংগ্রহ ও গাছ কেটে পরিবেশ ধবংস করার বিস্তর অভিযোগ উঠেছে। অনিত‌্য বড়ুয়া অদৃশ‌্য শক্তির যোরে ঘুমধুমে দাপটের সাথে এসব অবৈধ কাজ কর্ম করে বেড়াচ্ছে বলে সুত্রে যানাযায়।