মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নাইক্ষ‍্যংছড়ির তমব্রু থেকে প্রথম দফায় ৩৫ পরিবারের ১৮০ জনকে স্থানান্তরিত

প্রকাশিত হয়েছে-

মোঃ ইফসান খান ইমন:- নাইক্ষ‍্যংছড়ি,

নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুমের তমব্রুতে RRRC কর্তৃক অবস্থানরত বাস্তচ্যুত রোহিঙ্গ্যাদেরকে শিবিরে ১ম দফাই স্হানান্তরিত করা হয়েছে।

তুমব্রু কোনার পাড়া জিরো লাইন রোহিঙ্গা শিবিরের রোহিঙ্গারা গত ১৮ জানুয়ারী ২০২৩ তারিখে নাইক্ষ‍্যংছড়ি উপজেলার তুমব্রু এলাকায় বিচ্ছিন্ন ভাবে এসে অবস্থান নেন।
রোববার সকাল ৮টা থেকে কক্সবাজার RRRC কর্তৃক নাইক্ষ্যছড়ির তুমব্রুর সঃপ্রাঃবিদ্যালয়ে অবস্হানরত বাস্তচ্যুত রোহিঙ্গ্যাদের মধ্যে ৩৫ পরিবারের ১৮০ জন সদস্যকে কক্সবাজার উখিয়া থানাধীন কুতুপালং ও বালুখালী রোহিঙ্গ্যা শিবিরে স্হানান্তরিত/প্রেরণ করা হয় বলে জানাগেছে।

উল্লেখ্য গত ১৮/০১/২৩ ইং তাং তুমব্রু শূন্য লাইনস্হ কোনার পাড়া রোহিঙ্গ্যা শিবিরে দুই বিচ্ছিন্নতাবাদী আরএসও এবং আরসা গ্রুপের মাঝে সংঘটিত সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের পর উক্ত শিবির/ক্যাম্পে বসবাসরত বাস্তুচ্যুত রোহিঙ্গ্যারা বাংলাদেশের অভ্যন্তরে তুমব্রু এলাকা বিভিন্ন স্হানে আশ্রয় নিয়েছিল।

এ বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবর্তন কমিশনার মিজানুর রহমান বলেল ক্রমান্বয়ে বাকি রোহিঙ্গাদেরও উক্ত এলাকা থেকে সরিয়ে নেওয়া হবে।

নাইক্ষ‍্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন রোহিঙ্গাদের স্থানান্তরিত বিষয়টি দেখবাল করার দায়িত্বে আছেন ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।