শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পরপারে চলে গেলেন হেফাজতের নবনির্বাচিত সহকারী মহাসচিব মুফতি রহিমুল্লাহ কাসেমী

প্রকাশিত হয়েছে-
  • মোঃ রাকিব,বিশেষ প্রতিনিধি

 

বাংলাদেশের অন‍্যতম অরাজনৈতিক ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের নবনির্বাচিত সহকারী মহাসচিব, ফেনীর লালপোল সোলতানিয়া মাদরাসার মুহাদ্দিস, গুণকবাবুপুর দারুল উলুম মুইনুল ইসলাম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি রহিম উল্লাহ কাসেমী মৃত‍‍্যুবরণ করেছেন। গতকাল বুধবার (২৫ শে নভেম্বর ) রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। এ কথা নিশ্চিত করেন তার ছেলে মাওলানা মাহমুদুল হাসান।

মরহুমের নামাজে জানাজা আজ বৃহস্পতিবার (২৬ শে নভেম্বর ) দুপুর ২টা ৩০মিনিটে তার প্রতিষ্ঠিত গুনকবাবুপুর দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত হয়েছে।

মুফতি রহিমুল্লাহ কাসেমীর মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষণিক হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, লালপোল সোলতানিয়ার মুহতামিম মাওলানা ক্বারি মুহাম্মদ কাশেম গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার (২৪ শে নভেম্বর ) মুফতি রহিম উল্লাহ কাসেমী নোয়াখালীর হাতিয়ায় মাহফিলের সফরকালে খুব অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ হওয়ার পর তাকে প্রথমে মাইজদীর একটি হাসপাতালে নেয়া হয়, পরে সেখান থেকে বনশ্রীতে ইয়ামাগাতা ঢাকা ফ্রেন্ডশিপ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কারণে তাকে আইসিইউতে রাখতে হয়েছিল। পরবর্তীতে অবস্থার আরও অবনতি হলে তাকে ঢাকা ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসা চলাকালীন সময়ে তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৯ বছর।