বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

পোকখালীতে দূর্ধর্ষ ডাকাতি,আহত ৪, নগদ টাকাসহ ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট

প্রকাশিত হয়েছে-

ইমরান তাওহীদ রানা  ঈদগাঁও,

কক্সাবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী পশ্চিম নাইক্যংদিয়া এলাকায় এক বসতবাড়ীতে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত দলের প্রহারে ৪ জন আহত হয়েছে। নগদ ২ লাখ টাকা, ৬ ভরি স্বর্ন, মোবাইল সেটসহ প্রায় ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে ডাকাত দল। ২৬ ফেব্রুয়ারী রবিবার দিবাগত রাত ২ টার দিকে এ ঘটনাটি ঘটে বর্ণিত ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম নাইক্যংদিয়া গ্রামের মৃত ছৈয়দ আকবরের ছেলে অলি আহমদের বসতবাড়ীতে।

অলি আহমেদ জানায়, ঘটনার সময় ১০/১২ জনের স্থানীয় চিহ্নিত ডাকাত দলের সদস্যরা জমি বিরোধকে কেন্দ্র করে গভীর রাতে বসতবাড়ির দরজা জানালা ভাংচুর করে বাড়িতে প্রবেশ করে লুটপাট চালায়। বাধা দেওয়ার চেষ্টা করলে তাকেসহ ছেলে আরিফুল্লাহ, মেয়ে আসমাউল হোসনা, স্ত্রী ছবুরা খাতুনকে দা, লোহার রড, কিরিচ দিয়ে কুপিয়ে এবং মারধর করে গুরুতর আহত করে৷তাদের শোর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা।
স্থানীয়রা উদ্ধার করে তাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে৷ তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কল পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ঈদগাঁও থানার একদল পুলিশ।এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান আহতদের আত্মীয় মোস্তাক আহমদ৷ সংগঠিত ডাকাতির ঘটনায় কাউকে আটক কিংবা লুণ্ঠিত মালামাল উদ্ধার করা যায়নি।

এদিকে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ গোলাম কবির জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে জমি এবং সীমানা বিরোধ নিয়ে ঘটনা বলে জানা গেছে। মামলা বা অভিযোগ দায়ের করলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।