শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পোকখালীতে দূর্বৃত্তদের হামলায় গুরুতর আহত দুই ভাই

প্রকাশিত হয়েছে-

ইমরান তাওহীদ রানা-  ঈদগাঁও,

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নে সন্ত্রাসী হামলায় দুই সহোদর গুরুত্বর আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহতরা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতরা হলো ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্ব পোকখালী গোদা পাড়া এলাকার মৃত ফরিদুল আলমের ছেলে লবন চাষা আজিজুল হক (৪৬) তার ছোট টমটম চালক আবদু রাজ্জাক (৪৪)। ১৩ এপ্রিল বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটে পোকখালী মুসলিম বাজারে।

সংগঠিত ঘটনায় আহতদের একজন আবদু রাজ্জাকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। আহতদের অপর ছোট ভাই দেলোয়ার হোসেন জানান, তার ভাই আবদু রাজ্জাক পেশায় একজন অটোরিকশা চালক।প্রতিদিনের ন্যায় টমটম নিয়ে মুসলিম বাজারস্থ ব্রীজে যাত্রীর অপেক্ষায় ছিল।

এমন সময়ে পূর্ব থেকে উৎপেতে থাকা ২নং ওয়ার্ডের চইদ্দা বো পাড়ার মোহাম্মদ আলমের ছেলে মামুন অর রশীদ ও
হারুন অর রশীদের নেতৃত্ব লোহার রড, হাতুড়ি দিয়ে উপর্যপুরী হামলা করে। স্থানীয়রা এগিয়ে আসলে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে স্বজনরা। দেলোয়ার হোসেন আরো বলেন,তার বড় ভাই আবদু রাজ্জাক কয়েকদিন আগে মামুন অর রশীদের গ্যারেজ থেকে টমটম গাড়িটি মেরামত করেন, একইদিন মজুরিও প্রদান করেন মেকানিক মামুনকে। পরদিন আরো ২শ টাকা দাবি করে, তাৎক্ষনিক তার কাছে টাকা না থাকায় পরে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

কিন্তু মামুন তা না মেনে অশ্লীল ভাষায় গালিগালাজ করলে প্রথমে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়, এক পর্যায়ে হাতাহাতি শুরু হলে মামুনের ভাই হারুনসহ এসে এলোপাতাড়ি হামলা করে গুরুতর আহত করে আবদু রাজ্জাককে, খবর পেয়ে তার ভাইকে হামলা থেকে উদ্ধার করতে এগিয়ে আসলে আজিজুল হককেও উপর্যপুরী হামলা করে ।

এ ঘটনায় জড়িতরা গতকাল থেকে পলাতক রয়েছে বলে জানা গেছে। সংগঠিত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়া চালাচ্ছে আহতদের পরিবার। ঘটনার বিষয়ে জানতে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়, কিন্ত তারা কোনো কথা বলতে চাইনি।