বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফ্রান্সের ওয়েবসাইটে বাংলাদেশী হ‍্যাকারদের সাইবার হামলা: নিস্তেনাবুদ ফ্রান্স

প্রকাশিত হয়েছে-

 

মোঃ রাকিব”বিশেষ প্রতিনিধি

মানবতার মহান শিক্ষক মহানবী হজরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি ও ব‍্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ফ্রান্সের বেশ কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট সাইবার হামলা করে হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকাররা। ক্রমাগত হ্যাকারদের সাইবার হামলায় অতিষ্ঠ ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। যার কারণে বাধ্য হয়ে দেশটিতে জরুরি সাইবার সিকিউরিটি অ্যালার্ট জারি করা হয়েছে।

গতকাল রোববার (২৫ অক্টোবর) এক টুইট বার্তার মাধ্যমে এই জরুরি সতর্কতা জারি করে ফ্রান্সের সরকারি সাইবার ডিপার্টমেন্ট।

উল্লিখিত, গত শনিবার (২৪ অক্টোবর) মধ্যরাতের পর থেকেই ফ্রান্সে সাইবার হামলা চালানো হয় বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন সাইবার কমিউনিটির কয়েকজন সদস্য।

সাইবার হামলার শিকার হওয়া ওইসব ওয়েবসাইটে প্রবেশ করে দেখা গেছে সেগুলোতে মূল কনটেন্ট দেখা যাচ্ছে না। বরং সেখানে হ্যাকারদের অন্য একটি বার্তা দেখাচ্ছে। তা হলো- মহানবী (সা.)কে নিয়ে প্রকাশ্যে কটূক্তি ও ব‍্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে এই সাইবার অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত ক্ষমা চাওয়া না হবে, ততক্ষণ পযর্ন্ত এই রকম হামলা চলতেই থাকবে।

ফ্রান্সের ওইসব ওয়েবসাইটগুলো হ্যাকের দাবি করা হয়েছে, ‘সাইবার ৭১’ এর ফেসবুক পেজ থেকেও।

সাইবার ৭১ পেজ থেকে বলা হয়েছে, যে দেশ আমাদের রাসূল (সা.)কে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গ করা হয়েছে সেই দেশের ওয়েবসাইট থেকে এখন রাসূলের সম্মানে সংগীতের আওয়াজ আসছে। ফ্রান্সের বিরুদ্ধে এই সম্মিলিত সাইবার হামলায় ফ্রান্সের কিছু গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কোম্পানির ওয়েবসাইটে সাইবার হামলা পরিচালনা করেছে ‘সাইবার ৭১’। ফ্রান্স তার এই ন্যক্কারজনক কাজের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সম্মিলিত এই আক্রমণ চলতেই থাকবে বলে জানায় ‘সাইবার ৭১’।

‘সাইবার ৭১’ হ্যাকিং কমিউনিটির একজন সদস্য সংবাদমাধ্যমকে জানান, এখন পর্যন্ত ৪০ থেকে ৫০টি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক ওয়েবসাইটে হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, আমরা এখনো সব প্রকাশ করিনি । সর্বশেষ মোট ৮টি ওয়েবসাইট প্রকাশ করেছি আমাদের অফিশিয়াল পেজে। রাষ্ট্রীয় সহায়তায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে অবমাননা করার প্রতিবাদে এই সাইবার আক্রমণ করা হয়েছে। আমরা আরও কিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইট টার্গেটে রেখেছি পরবর্তীতে সেগুলোতেও হামলা চালানো হবে।