শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ফ্রান্সে রাসূল সা. কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মরিচ্যা বাজারে ইসলামী যুব আন্দোলন, নবজাগরণ শিল্পীগোষ্ঠী ও নবী প্রেমিক তৌহিদী জনতার ঢল

প্রকাশিত হয়েছে-

নিজস্ব তাওহীদের প্রতিবেদক

 

ফ্রান্সে মহানবি হজরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও নবজাগরণ শিল্পীগোষ্ঠী উখিয়া উপজেলার সদস্যবৃন্দের উদ্যোগে প্রতিবাদ মিছিল।

কেন্দ্রীয় ঘোষিত সারা বাংলাদেশে শুক্রবার বাদ জুমা (৩০ অক্টোবর) ব্যানার বিহীন মিছিলের কর্মসূচী অংশ হিসেবে

আজ বাদ জুমা ইসলামী যুব আন্দোলন কক্সবাজারের উখিয়া উপজেলা শাখার উদ্যোগে মরিচ্যা গরু বাজার সংলগ্ন জামে মসজিদের সম্মুখ থেকে বিক্ষোভ মিছিল বের হয়, অপর দিকে মরিচ্যা কেন্দ্রীয় জামে মসজিদ হতে নবজাগরণ শিল্পীগোষ্ঠীর সদস্য ও তৌহিদী জনতার উদ্যোগে আরেকটি বিক্ষোভ মিছিল বের হয়।

যুব আন্দোলনের মিছিলটি তৌহিদী জনতার মিছিলের সাথে একাত্মতা পোষণ করে কর্মসূচী সম্পন্ন হয়।

মিছিলটি মরিচ্যা স্টেশনের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ চত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বক্তারা তাদের বক্তব্যে বলেন বিশ্বের সকল মুসলমানের জীবনের চাইতেও হযরত মুহাম্মদ (সাঃ) এর সম্মান অনেক বড়। মুসলমানগণ রাসূল সাঃ এর সম্মান রক্ষায় হাসিমুখে জীবন দিতে সদা সর্বদা প্রস্তুত থাকে।

তাই রাসূল সাঃ এর শানে বিন্দুমাত্র বেয়াদবী বিশ্বের মুসলমান কখনই মেনে নিবে না। রাসূল (সা:) এর অপমান বিশ্বের ২০০ কোটি মানুষের জীবন হরণের সমতুল্য এবং বিশ্বের এক-চতুর্থাংশ মানুষের ধর্মীয় অনুভূতিতে এহেন ঘৃন্যতম আঘাত কখনোই বাকস্বাধীনতার অধিকার হতে পারে না। এ জন্য প্রেসিডেন্ট ম্যাক্রোকে বিশ্বের মুসলমানদের কাছে প্রকাশ্য ক্ষমা চাইতে হবে।

ইসলামী যুব আন্দোলনের মিছিলে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা যুব আন্দোলনের বিপ্লবী সভাপতি যুব নেতা হাফেজ মাওলানা মুফতি ওসমান আল হুমাম, উখিয়া উপজেলা যুব আন্দোলনের সভাপতি সাইফুল্লাহ চৌধুরী, সাংগঠনিকসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ উখিয়া উপজেলা নেতৃবৃন্দ, হলদিয়া পালং ও খুনিয়া পালং ইউনিয়নের বিভিন্ন স্তরের দায়িত্বশীলগণ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের দায়িত্বশীল,কর্মী, নবজাগরণ শিল্পীগোষ্ঠী ও নবী প্রেমিক তৌহিদী জনতা প্রমূখ।