শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বগুড়ার গাবতলীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত হয়েছে-

রাকিব মাহমুদ ডাবলু:- স্টাফ রিপোর্টার,

বগুড়ার গাবতলী পৌর সদরে ১নং রেলঘুমটি হতে ২নং রেলঘুমটি পর্যন্ত রেলের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। ২০মার্চ রোববার দুপুরে জিআরপি ও থানা পুলিশের সহযোগিতায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন লালমনিরহাটের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ডি.ই.ও) পুর্ণেদ্র দেব। সিগন্যাল আপ-ডাউনের বিঘœ ঘটায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

উচ্ছেদ অভিযানকালে ক্ষতিগ্রস্ত বিভিন্ন দোকানীরা তাদের দোকানের মালামাল রক্ষার জন্য দিক-বিদিক ছুটতে থাকে। দুই ঘন্টার এই উচ্ছেদ অভিযানে প্রায় ১০/১২টি দোকানঘর স্কেপেটার মেসিন দিয়ে একবারে গুড়িয়ে দেয়া হয়েছে। এ বিষয়ে লালমনিরহাটের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ডি.ই.ও) পুর্ণেদ্র দেব বলেন, ১নং রেলঘুমটি হতে ২নং রেলঘুমটি পর্যন্ত রেলের সিগন্যাল আপ-ডাউনের বিঘœ ঘটায় রেলের জায়গার উপর নির্মিত দোকানপাট ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে এই অভিযান চালানো হয়েছে।

তবে রেলবিভাগের সাথে যারা বৈধভাবে চুক্তিবদ্ধ রয়েছেন তাদের বিষয়টা খতিয়ে দেখে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে। তবে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।