শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

কাজল আইচ, উখিয়া কক্সবাজার

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব
মহিলা কলেজের ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজারের উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।
২৯ অক্টোবর ২০২২, শনিবার সকাল সাড়ে ১১টায় আয়োজিত বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব ও সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, ত্রিপিটকপাঠ ও গীতা থেকে পাঠ করে অতিথিবৃন্দদের ফুল দিয়ে বরণ করেন অত্র কলেজের শিক্ষার্থীরা।

কলেজের অধ্যক্ষ শাহ আলম এর সভাপতিত্বে এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্রো, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এটিএম রশিদ সহ অত্র বিদ্যালয়ের অধ্যাপক সহকারি অধ্যাপিকাবৃন্দ ও পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক হেলাল উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্য ইউএনও ইমরান হোসাইন সজীব বলেন, “শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষা সমাপন্তে উচ্চ শিক্ষায় গমন করে ছোট পরিসর থেকে বড় পরিসরে জীবনকে গড়ে তুলবে। তোমরাই দেশের ভবিষ্যৎ, জাতীর আশা-আকাঙ্খার প্রতীক। বর্তমান বিশ্ব পরিস্থিতির কারণে দেশের যে অর্থনৈতিক সংকট চলছে তা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে অতি সত্তর উত্তরণ ঘটবে। ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে তোমাদের অগ্রণী ভূমিকা থাকবে এবং তোমরাই হবে সুখী-সমৃদ্ধ-উন্নত বাংলাদেশের অংশীদার। তোমাদের নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে।

অত্র কলেজের অধ্যক্ষ শাহ আলম বলেন, শিক্ষার্থীদের এ বিদায় তোমাদের শিক্ষা জীবনের ধারাবাহিকতার একটি অংশ, প্রকৃতপক্ষে শিক্ষার্থীদের কখনো বিদায় হয় না। তোমরা সবসময়ই তোমাদের এ প্রিয় প্রাঙ্গনে আসবে এটাই প্রত্যাশা। তিনি শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা পূর্বে প্রয়োজনীয় কাগজপত্রসহ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার নির্দেশনা প্রদান করেন। শিক্ষার্থীরা অতীতের ন্যায় এবারও ভালো ফলাফলের মাধ্যমে কলেজের সুনাম অক্ষুন্ন রাখবে এ প্রত্যাশা ব্যক্ত করেন।